ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মানচিত্রে ইউক্রেনের জায়গায় বাংলাদেশকে দেখালেন মার্কিন সাংবাদিক!

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৪, ২৬ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মানচিত্রে ইউক্রেনের জায়গায় বাংলাদেশকে দেখালেন মার্কিন সাংবাদিক!

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও পরোক্ষভাবে অভিযোগ করেছেন, পৃথিবীর মানচিত্রে ইউক্রেন কোথায় জানতে চাওয়ার পর এক সাংবাদিক তাকে বাংলাদেশের অবস্থান দেখিয়েছেন।

এর আগে ওই সাংবাদিক তাকে ইউক্রেনকে ট্রাম্পের সামরিক সহযোগিতার বিষয়ে প্রশ্ন করেছিলেন।

শুক্রবার মার্কিন টেলিভিশন চ্যানেল এনপিআরের ‘অল থিংস কনসিডারড’ অনুষ্ঠানের উপস্থাপক মেরি লুইজ কেলি পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর কাছে ইউক্রেনকে মার্কিন সমর্থন এবং দেশটিতে নিযুক্ত প্রাক্তন রাষ্ট্রদূত মেরি ইভানোভিচের বিষয়ে প্রশ্ন করেন। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অভিশংসন বিচারের মুখে ফেলেছে এই দুটি ইস্যু।

লুইজ কেলি অভিযোগ করেছেন, অনুষ্ঠান শেষে পম্পেও তাকে দপ্তরে ডেকে পাঠান। অনুষ্ঠানে ইউক্রেন নিয়ে প্রশ্ন করায় পররাষ্ট্রমন্ত্রী ক্ষিপ্ত হয়ে তাকে গালিগালাজ করেন। এক পর্যায়ে একটি বিশ্ব মানচিত্র আনিয়ে সেখানে ইউক্রেন চিহ্নিত করতে বলেন তাকে। তবে মানচিত্রে ইউক্রেনের বদলে বাংলাদেশকে দেখানোর বিষয়ে কিছু জানাননি কেলি।

শনিবার টুইটারে দেওয়া এক বিবৃতিতে পম্পেও অবশ্য কেলিকে কটুবাক্য বলার বিষয়টি অস্বীকার করেননি। তার দাবি, ‘এই বিকৃত মস্তিস্কের সংবাদমাধ্যমগুলো কীভাবে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার প্রশাসনকে আঘাত করার উপায় খুঁজছে এটা তার আরেকটি উদহারণ’।

কেলি যে মানচিত্রে ভুল দেশ চিহ্নিত করেছে তার ইঙ্গিত দিয়ে পম্পেও বলেন, ‘বাংলাদেশ যে ইউক্রেন নয় তা একেবারেই গুরুত্বহীন’।

 

ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়