ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

৬ বছর পর উনের ‘মৃত’ ফুপু হাজির

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৭, ২৬ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৬ বছর পর উনের ‘মৃত’ ফুপু হাজির

উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উনের ফুপু এবং দেশটির রাজনীতিতে একসময় প্রভাবশালী হিসেবে পরিচিত ‘মৃত’ কিম কিইয়ং হুই জনসম্মুখে হাজির হয়েছেন। রোববার দেশটির সরকারি সংবাদমাধ্যমে তার ছবি প্রকাশ করা হয়েছে।

ছয় বছর আগে কিইয়ং হুইয়ের স্বামী জাং সং থায়েককে হত্যার নির্দেশ দিয়েছিলেন কিম জং উন। এরপর থেকে আর হুইয়ের দেখা মেলেনি। ওই সময় গুজব ওঠে তাকে হত্যা করা হয়েছে অথবা তিনি আত্মহত্যা করেছেন।

উত্তর কোরিয়ার বার্তা সংস্থা কেসিএনএ জানিয়েছে, চন্দ্রবর্ষ উপলক্ষে শনিবার রাজধানী পিয়ংইয়ংয়ের সামজিয়ন থিয়েটারে এক কনসার্টে স্ত্রী ও অন্যান্য কর্মকর্তাদের নিয়ে হাজির ছিলেন কিম জং উন। তার সঙ্গে ফুপু হুইও ছিলেন।

উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাতা কিম ইল সাংয়ের একমাত্র কন্যা হচ্ছেন হুই। স্বামী জাং সং থায়েক ও হুই ছিলেন তার ভাই কিম জং ইলের সময় দেশের সবচেয়ে প্রভাবশালী দম্পতি। ২০১৩ সালে উন দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ তুলে থায়েককে ফাঁসির আদেশ দেন।

দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যম এনকে নিউজের ব্যবস্থাপনা সম্পাদক অলিভার হথাম বলেন,‘যে মানুষটি তার স্বামীকে ফাঁসির আদেশ দিয়েছে তার পাশেই বসতে হয়েছে হুইকে। উত্তর কোরিয়া কতোটা নৃশংস ও বিকৃত এটা তা-ই মনে করিয়ে দিচ্ছে’।

 

ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়