ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ট্রাম্পের জন্য মোতায়েন থাকবে ৫ হাজার নিরাপত্তারক্ষী

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২১, ২৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রাম্পের জন্য মোতায়েন থাকবে ৫ হাজার নিরাপত্তারক্ষী

দুদিনের ভারত সফরে যাবেন সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প।

আন্তর্জাতিক অতিথির আপ্যায়নে যাতে কোনো ত্রুটি না হয় সেজন্য আগে থেকেই সাজসাজ রব পড়ে গিয়েছে রাজধানী জুড়ে। ভারত দর্শনে এসে আহমেদাবাদেও যাবেন ট্রাম্প। ফলে সেখানেও সাজসাজ রব। ট্রাম্পের ভারত সফরের তালিকায় রয়েছে আগ্রার তাজমহল দর্শনও। ফলে সবদিক থেকে মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তা সুনিশ্চিত করতে সেখানেও মোতায়েন করা হচ্ছে প্রায় পাঁচ হাজার নিরাপত্তারক্ষী।

শনিবার আগ্রার পুলিশ সুপারিটেন্ডেন্ট বোতরে রোহান প্রমোদ জানিয়েছেন, ২৪ ফেব্রুয়ারি আগ্রার ঐতিহাসিক তাজমহল দর্শনে যাবেন ট্রাম্প তার স্ত্রী মেলানিয়াকে নিয়ে। মেয়ে লুভাঙ্কা ও ট্রাম্প-জামাই জারেদ কুশনারও থাকার সম্ভাবনা রয়েছে। ফলে নিরাপত্তা বলয় সুনিশ্চিত করতে প্রায় পাঁচ হাজার হাজার নিরাপত্তাবাহিনীকে নামানো হচ্ছে রাজধানীর জনপথে।

সরকারি সূত্রে জানা গিয়েছে, ট্রাম্পের ভারত সফরে তাকে স্বাগত জানাবে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং আগ্রার মেয়র নাভেন.কে জৈন।

২৪ ফেব্রুয়ারি দু’দিনের ভারত সফরে যাবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সফরের প্রথম দিন মোদির রাজ্য গুজরাটে যাবেন তিনি। আমেদাবাদে সদ্য নির্মিত বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামে যাওয়ার কথা রয়েছে মার্কিন প্রেসিডেন্টের।

‘নমস্তে ট্রাম্প’ শীর্ষক একটি অনুষ্ঠানেও সস্ত্রীক যোগ দেবেন ট্রাম্প। গুজরাট থেকেই দিল্লির উদ্দেশে রওনা দেবেন তারা।

সূত্র: কলকাতা ২৪


ঢাকা/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়