ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

আত্মগোপনে তাবলিগের আমির মাওলানা সাদ!

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৯, ২ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আত্মগোপনে তাবলিগের আমির মাওলানা সাদ!

ভারতের দিল্লির নিজামুদ্দিনে তবলিগ জামাতের ইজতেমায় যোগ দেওয়া ১২৮ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। এদের মধ্যে সাত জনের মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে অন্তত ৪০০ জন করোনা আক্রান্তের যোগসূত্র রয়েছে এই ইজতেমার সঙ্গে। বিষয়টি নিয়ে আলোড়ন শুরু হওয়ার পর তাবলিগ জামাতের প্রধান মাওলানা সাদ কান্দালভির  খোঁজ পাওয়া যাচ্ছে না। পুলিশের বরাত দিয়ে এনডিটিভি অনলাইন এ তথ্য জানিয়েছে।

২৮  মার্চ থেকে খোঁজ পাওয়া যাচ্ছে না মাওলানা সাদের। দিল্লি পুলিশের দল উত্তরপ্রদেশের মুজাফফরনগরেও গিয়েছে তার অনুসন্ধানে। দিল্লিতেও তার খোঁজে তল্লাশি চলছে। এছাড়া সাদ কোনো হাসপাতালে রয়েছেন কিনা জানতে ১৪টি হাসপাতালে পুলিশ যোগাযোগ করেছে।

এদিকে, বুধবার  সাদের দু'টি অডিওবার্তা প্রকাশ হয়েছে।

এতে সাদ দাবি করেছেন, তিনি দিল্লিতেই রয়েছেন। এক চিকিৎসকের পরামর্শ মেনে তিনি আইসোলেশনে রয়েছেন। এতে ধারণা করা হচ্ছে, তাবলিগ জামাতের একাংশের এই আমির করোনায় আক্রান্ত হয়েছেন।

মাওলানা সাদের বিরুদ্ধে পুলিশের অভিযোগ, তিনি মার্কাজ নিজামুদ্দিনে মানুষকে জমায়েত হতে উৎসাহ দিয়েছেন। করোনা সংক্রমণ রুখতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও বড় জমায়েতে নিষেধাজ্ঞার সময় তিনি এই কাজ করেন। এমনকি তিনি বাড়ি খালি করে দেওয়ার দু'টি পুলিশি নোটিসও অগ্রাহ্য করেন।

 

ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়