ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

করোনা : ইসরায়েলকে আড়াই কোটি টাকার সহায়তা দিচ্ছে অ্যামাজন

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৯, ১৭ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনা : ইসরায়েলকে আড়াই কোটি টাকার সহায়তা দিচ্ছে অ্যামাজন

করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের একমাত্র ইহুদি রাষ্ট্র ইসরায়েলেও। বাড়ছে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যে সেখানে প্রায় ১৩ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। প্রাণ হারিয়েছে ১৫১ জন। করোনার বিরুদ্ধে ভালোভাবেই লড়াই করছে ইসরায়েল।

এমন সময় তাদের ৩ লাখ ডলার তথা ২ কোটি ৫৪ লাখ ৬২ হাজার টাকার মেডিকেল সহায়তা দিচ্ছে বৈশ্বিক ই-কমার্স কোম্পানি অ্যামাজন। এই সহায়তাটা অ্যামাজনের সিইও জেফ বেজোস দিবেন ইসরায়েলের হেলথকেয়ার ফাউন্ডেশনকে। যারা মার্কিন যুক্তরাষ্ট্রে অলাভজনক একটি প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে এবং করোনার বিরুদ্ধে লড়তে মেডিকেল সরঞ্জামাদি দিয়ে সহায়তা করছে ইসরায়েলকে।

অ্যামাজনের দেওয়া অর্থ দিয়ে তারা মাস্কসহ অন্যান্য মেডিকেল সরঞ্জামাদি কিনবে। যা দিয়ে করোনা রোগীদের জীবন বাঁচানো যাবে।

অ্যামাজন সব সময়ই ইসরায়েলের জন্য উদারহস্ত। ফেব্রুয়ারিতে তারা দখলকৃত ফিলিস্তিন অঞ্চলে বসবাসরত ইসরায়েলিদের জন্য আন্তর্জাতিক আইন ভেঙে ফ্রি শিপমেন্ট দিয়েছিল। মার্চের শুরুতেও তারা একই ধরনের সিদ্ধান্ত নিয়েছিল। সে সময় ফিলিস্তিন অ্যামাজনের বৈষম্যমূলক আচরণের জন্য তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছিল।

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে বড় বড় ব্যবসা প্রতিষ্ঠান লোকসানের শিকার হলেও অ্যাজমনের মালিক বেজসের সম্পদের পরিমাণ বাড়ছে। করোনার সময়ে তার সম্পদের পরিমাণ ২৪ বিলিয়ন ডলার তথা ২ লাখ কোটি টাকা বেড়েছে।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়