ঢাকা     বুধবার   ১৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১ ১৪৩১

করোনা থেকে সুস্থ হওয়ার পরের দিন মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৫, ১৮ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনা থেকে সুস্থ হওয়ার পরের দিন মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসকে হারালেও মৃত্যুকে ঠেকাতে পারলেন না ভারতের কেরালার ৮৫ বছর বয়সী এক ব্যক্তি। করোনা থেকে সুস্থ হওয়ার একদিন পরই মালাপ্পুরামের একটি হাসপাতালে শনিবার মারা গেছেন তিনি।

কিডনি ও হার্টের সমস্যায় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ওই রোগী। মালাপ্পুরামের ডিস্ট্রিক্ট কালেক্টর জাফর মালিক পিটিআইকে জানান- ৭, ১০ ও ১৩ এপ্রিল নমুনা পরীক্ষায় তিনবারই করোনা নেগেটিভ আসে তার।

ওই রোগীকে ভর্তি করানো সরকারি মানজেরি মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপারইনটেন্ডেন্ট কেভি নন্দকুমার বলেছেন, ‘ওই রোগী আইসিইউতে ছিলেন এবং কিডনি ও ডায়বেটিসসহ হার্টের সমস্যার চিকিৎসা করা হচ্ছিল।’ করোনার কারণে এই মৃত্যু হয়নি স্পষ্ট করেছেন তিনি, ‘তাকে আইসিউইতে পর্যবেক্ষণে রাখা হয়েছিল এবং গত দুই তিন দিন ধরে নানা জটিলতা দেখা দিচ্ছিল। বয়স ও আগের রোগ অনুযায়ী চিকিৎসকরা তাদের সর্বোচ্চ চেষ্টা করলেও ভোর ৪টায় মারা যান তিনি।’

করোনা রোগীদের দুটি নমুনা পরীক্ষার নিয়ম থাকলেও ওই ব্যক্তির ক্ষেত্রে তিনবার করা হয়েছে এবং সবগুলোতেই ফলাফল ছিল নেগেটিভ। নন্দকুমার বলেছেন, ‘এটা স্বাভাবিক মৃত্যু।’ তাই ধর্মীয় রীতিতে তার শেষকৃত্য হওয়াতে কোনো বাধা নেই জানালেন তিনি।


ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়