ঢাকা     বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ২ ১৪৩১

আফগান প্রেসিডেন্টের বাসভবনের ২০ কর্মকর্তা করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১২, ১৮ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আফগান প্রেসিডেন্টের বাসভবনের ২০ কর্মকর্তা করোনায় আক্রান্ত

আফগানিস্তানের প্রেসিডেন্টের সরকারি বাসভবনের অন্তত ২০ কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার দেশটির সরকারি সূত্র এ তথ্য জানিয়েছে।

রাজধানী কাবুলে প্রেসিডেন্টশিয়াল প্যালেসের কর্মকর্তাদের কয়েক জন অসুস্থ বোধ করায় চলতি মাসের প্রথম দিকে তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ আসে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেন,‘আরেকটি সরকারি দপ্তর থেকে ভাইরাসযুক্ত একটি নথি প্রেসিডেন্ট ভবনে পাঠানো হয়েছিল এবং এর মাধ্যমে কর্মকর্তারা সংক্রমিত হন।’

তিনি বলেন, ‘স্বাস্থ্য পরীক্ষার ফল যখন আসছিল তখনও কিছু কর্মকর্তা তাদের দপ্তরে কাজ করছিলেন। সেসব কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যদের আমাদের কোয়ারেন্টাইনে পাঠাতে হবে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে।’

প্রেসিডেন্ট আশরাফ গনির মুখপাত্র সিদিক সিদ্দিকি জানান, সরকারি কর্ম কমিশন পরীক্ষার আগেই সরকারি কর্মকর্তাদের বাড়িতে থাকার নির্দেশ দিয়েছিল। এই আদেশের মেয়াদ আরও তিন সপ্তাহের জন্য বাড়ানো হয়েছে।

তালেবানের সঙ্গে লড়াইয়ের কারণে ইতোমধ্যে আফগানিস্তানে খাদ্য ও ওষুধ সংকট দেখা দিয়েছে। শনিবার সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, দেশটিতে ৯৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

 

ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ