ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভারতে তাবলিগের ১৩ বাংলাদেশি সদস্য গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৪, ২৩ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতে তাবলিগের ১৩ বাংলাদেশি সদস্য গ্রেপ্তার

ভারতের মহারাষ্ট্রে একটি কোয়ারেন্টাইন সেন্টার থেকে ১৩ বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। এরা সবাই দিল্লির নিজামউদ্দিনে মারাকাজ মসজিদে তাবলিগ জামাতের ইজতেমায় যোগ দিয়েছিলেন। বৃহস্পতিবার হিন্দুস্তান টাইমস এ তথ্য জানিয়েছে।

রাজ্যের থানে জেলার ক্রাইম ব্রাঞ্চ ইউনিট ১ এর পুলিশ পরিদর্শক নিতিন থ্যাকারে জানান, শিল দাইঘারের কোয়ারেন্টাইন সেন্টার থেকে ২১ বিদেশি ও চার ভারতীয়কে গ্রেপ্তার করা হয়েছে। এরা সবাই গত মার্চে তাবলিগের ইজতেমায় যোগ দিয়েছিলেন। বিদেশিদের মধ্যে আট জন মালয়েশিয়ার নাগরিক, অন্যরা বাংলাদেশি।

তিনি বলেন, ‘বিদেশিরা পর্যটন ভিসায় এসেছিল। তারা ভিসার নিয়ম লঙ্ঘন করেছে। তারা কেবল দিল্লির ইজেতেমাতেই যোগ দেয়নি, বরং তারা মুমব্রার একটি মসজিদে গিয়েছে এবং সেখানে স্থানীয় কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অবস্থান করেছে।’

মার্চে ভারতে করোনা প্রাদুর্ভাবের পর দিল্লির নিজামউদ্দিনে চলছিল তাবলিগ জামাতের ইজতেমা। সরকারের লকডাউন ঘোষনার পরেও প্রায় ১০-১২ দিন ধরে মসজিদে ছিলেন তাবলিগের প্রায় দুই হাজার দেশি-বিদেশি সদস্য। তাদের সংস্পর্শে আসা অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। এর পরিপ্রেক্ষিতে ভারত সরকার এই বিদেশিদের ফেরত পাঠানোর পাশাপাশি আইনি ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছিল।


ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়