ঢাকা     বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ২ ১৪৩১

জার্মানিতে সুস্থ হলো ১ লাখ করোনা আক্রান্ত মানুষ

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫০, ২৩ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জার্মানিতে সুস্থ হলো ১ লাখ করোনা আক্রান্ত মানুষ

মহামারি করোনাভাইরাসে জার্মানিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৫১ হাজার ৭৮৪ জন। মারা গেছে ৫ হাজার ৪০৪ জন।

বিস্ময়কর ব্যাপার হলো তার মধ্যে সেরে উঠেছে ১ লাখ ৩ হাজার ৩০০ জন। চিকিৎসাধীন আছে ৪৩ হাজার ৮০ জন। তাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আছেন ২ হাজার ৮০৯ জন।

আক্রান্ত ও মৃতের সংখ্যা কমে এসেছে চিকিৎসা বিজ্ঞানে উন্নত দেশটিতে। ২৩ এপ্রিল সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ১৩৬ জন। মারা গেছে ৮৯ জন। অবশ্য ২২ এপ্রিল আক্রান্ত হয়েছিল ২ হাজার ১৯৫ জন। আর মারা গিয়েছিল ২২৯ জন।

১ লাখের উপরে আক্রান্ত হওয়া দেশগুলোতে জার্মানির চেয়ে বেশি সেরে ওঠেনি কোথাও। আর জার্মানির মতো এতো কম মারাও যায়নি আর কোনো দেশে।

যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৮ হাজার ৭৮ জন। কিন্তু মৃতের সংখ্যা ১৮ হাজার ৭৩৮। ফ্রান্সে আক্রান্ত হয়েছে ১ লাখ ৫৮ হাজার ১৮৩ জন। তার মধ্যে সেরে উঠেছে ৪২ হাজার ৮৮ জন। মারা গেছে ২১ হাজার ৮৫৬ জন।

ইতালিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৯ হাজার ৯৭৩ জন। মারা গেছে ২৫ হাজার ৫৪৯ জন। সেরে উঠেছে ৫৭ হাজার ৫৭৬ জন। স্পেনে আক্রান্ত হয়েছে ২ লাখ ১৩ হাজার ২৪ জন। প্রাণ হারিয়েছে ২২ হাজার ১৫৭ জন। সেরে উঠেছে ৮৯ হাজার ২৫০ জন।

মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে সর্বোচ্চ ৮ লাখ ৭৮ হাজার ৬ জন। মারা গেছে সর্বোচ্চ ৪৯ হাজার ৭৩৭ জন। সেরে উঠেছে ৮৫ হাজার ১৬২ জন। চিকিৎসাধীন রয়েছে ৭ লাখ ৪৩ হাজার ১০৭ জন। তাদের মধ্যে প্রায় ১৫ হাজারের অবস্থা আশঙ্কাজনক।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়