ঢাকা     বুধবার   ১৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১ ১৪৩১

এবার রাজ্যপালকে শাসালেন মমতা

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:০৮, ২৪ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবার রাজ্যপালকে শাসালেন মমতা

পশ্চিমবঙ্গের মুখ্যমনন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রাজ্যপাল জগদীপ ধনখড়কের সম্পর্ক চরমে পৌঁছেছে। তাদের মধ্যে এতোদিন প্রমিত ভাষায় চিঠি চালাচালি হচ্ছিল। এবার চিঠির ভাষা বৈশাখের খরতাপের মতো উত্তপ্ত হয়েছে। বৃহস্পতিবার এক চিঠিতে রাজ্যপালকে রীতিমতো শাসিয়েছেন মমতা। সেখানে তিনি একটা পর্যায়ে লিখেছেন, আপনি বোধহয় ভুলে গিয়েছেন আমি নির্বাচিত মুখ্যমন্ত্রী, আর আপনি মনোনীত রাজ্যপাল।

পাশাপাশি রাজ্যপালের পাঠানো চিঠি ও ক্ষুদে বার্তার ভাষার সমালোচনা করে মুখ্যমন্ত্রী চিঠিতে লিখেন, আপনার বলার ভঙ্গি, শব্দচয়ন অসাংবিধানিক। আপনার নিজেকেই বিচার করা উচিত। আপনার মন্তব্য আমার অফিসকে অপমান করেছে, আমার মন্ত্রিসভাকে অপমান করেছে। আমার ও মন্ত্রিসভার পরামর্শ অগ্রাহ্য করতে পারেন, কিন্তু আম্বেদকরের কথা অগ্রাহ্য করা আপনার উচিত নয়। যে রাজ্যের রাজ্যপাল আপনি, সেই রাজ্যের সরকারের প্রতি আক্রমণ করাটাই আপনার কাজ হয়ে উঠেছে। আপনাকে দেখে মনে হচ্ছে যে, আপনি ভুলে গিয়েছেন আমি একটি গর্বিত ভারতীয় রাজ্যের একজন নির্বাচিত মুখ্যমন্ত্রী।’

মহামারি করোনাভাইরাসের এই সংকটকালিন পশ্চিমবঙ্গের সরকারের নিয়মিত সমালোচনা করে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। করোনা প্রশসনে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপ ও ত্রাণ কার্যক্রমের নানা বিষয় নিয়ে নিয়মিত আক্রমণ করে যাচ্ছেন রাজ্য সরকারকে। এমনকী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সহযোগিতা করার জন্য মমতা বন্দ্যোপাধ্যাকে এক প্রকার পরামর্শও দিয়েছেন। কেন্দ্রীয় সরকারকে অসহযোগিতা করার অভিযোগও তুলেছেন।

এসব ঘটনা ও কাণ্ড নিয়েই মূলত রাজ্যপাল ও মমতা বন্দোপাধ্যায়ের মধ্যে মনোমালিন্য তৈরি হয়েছে। বৃহস্পতিবার কড়া ভাষায় মমতার পাঠানো চিঠি এই সংঘাতকে ঠিক কোন দিকে নিয়ে যায় দেখার বিষয়।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়