ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বরিস জনসন কাজে ফিরছেন ‘সোমবারের মধ্যে’

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০০, ২৪ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরিস জনসন কাজে ফিরছেন ‘সোমবারের মধ্যে’

মার্চের শেষ দিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন বরিস জনসন। হোম আইসোলেশনে থেকে ভিডিও কনফারেন্সে দাপ্তরিক কাজ করলেও হঠাৎ করে গুরুতর অসুস্থ হন। ভর্তি করা হয় হাসপাতালে। আইসিইউতেও থাকতে হয়েছিল ব্রিটেনের প্রধানমন্ত্রীকে। এখনো বিশ্রামে আছেন তিনি। ব্রিটিশ দৈনিক দ্য টেলিগ্রাফ তাদের প্রতিবেদনে জানিয়েছে, সোমবারের মধ্যে কাজে ফেরার আগ্রহ প্রকাশ করেছেন বরিস।

আগামী সপ্তাহে মন্ত্রিপরিষদের সদস্যদের সঙ্গে বৈঠকের সময়সূচি ঠিক করতে উপদেষ্টাদের বলেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। অবশ্য স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানককের বরাত দিয়ে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন জানায়, এখনো বরিসের কাজে ফেরার দিনক্ষণ চূড়ান্ত হয়নি।

প্রধানমন্ত্রীর সুস্থতার খবর জানিয়ে হ্যানকক স্কাই নিউজকে বলেছেন, ‘আমি গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি, তিনি ভালো আছেন। আমি নিশ্চিত চিকিৎসকদের পরামর্শ মেনে শিগগিরই তিনি কাজে ফিরবেন। এখনো এনিয়ে সিদ্ধান্ত হয়নি, তবে তিনি সবার সঙ্গে ফোনে যোগাযোগ রাখছেন।’ এই সপ্তাহে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে ফোনে কথা বলেছেন বরিস।

করোনায় আক্রান্ত হয়ে সেল্ফ আইসোলেশনে থাকার পরও জ্বর-কাশি না কমায় আইসিইউতে ৩ দিন কাটাতে হয় বরিসকে। এরপর প্রায় সপ্তাহখানেক হাসপাতালে থাকার পর ঘরে ফেরেন তিনি।

 

ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়