ঢাকা     বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ২ ১৪৩১

কিমের স্বাস্থ্য পরামর্শে উত্তর কোরিয়ায় চীনের চিকিৎসক দল

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৬, ২৫ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কিমের স্বাস্থ্য পরামর্শে উত্তর কোরিয়ায় চীনের চিকিৎসক দল

উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উনের স্বাস্থ্যের পরামর্শ দিতে চিকিৎসা বিশেষজ্ঞদের একটি দল পাঠিয়েছে চীন। এই পরিস্থিতি নিয়ে কাজ করছে এমন তিনজন চীনা কর্মকর্তা সূত্রে এ তথ্য এক প্রতিবেদনে জানিয়েছে রয়টার্স।

কিমের অসুস্থতা নিয়ে নানা রকম রিপোর্টের মধ্যেই চীনা চিকিৎসক ও কর্মকর্তা উত্তর কোরিয়া গেলেন। এ ব্যাপারে চীনের কোনো বক্তব্য জানতে পারেনি ব্রিটিশ বার্তা সংস্থা।

চীনা কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক লিয়াজো বিভাগের এক উর্ধ্বতন সদস্যের নেতৃত্বে বিশেষজ্ঞ চিকিৎসক দল গত বৃহস্পতিবার উত্তর কোরিয়ার উদ্দেশে বেইজিং ছাড়েন। এই বিভাগটি উত্তর কোরিয়া নানা বিষয় দেখভাল করে।

বিষয়টির সংবেদনশীলতা মাথায় রেখে এ নিয়ে বিস্তারিত কিছু জানায়নি সূত্রগুলো। শুক্রবার পর্যন্ত এ ব্যাপারে লিয়াজো বিভাগের কোনো মন্তব্য পায়নি রয়টার্স। একটি মন্তব্যের অনুরোধ করলেও সাড়া দেয়নি চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়।

উত্তর কোরিয়ার সিউল ভিত্তিক ওয়েবসাইট ডেইলি এনকে এই সপ্তাহের শুরুতে অসমর্থিত সূত্রে জানায়, ১২ এপ্রিল অস্ত্রোপচারের পর গুরুতর অসুস্থ কিম। এ দাবি সত্য নয় বলে জানায় দক্ষিণ কোরিয়ার সরকারি সূত্র ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শুক্রবার দক্ষিণ কোরিয়ান সূত্র রয়টার্সকে বলেছে, তাদের গোয়েন্দা সংস্থা জানতে পেরেছে কিম বেঁচে আছেন এবং শিগগিরই জনসম্মুখে আসবেন। কিমের বর্তমান শারীরিক অবস্থা কিংবা চীনের চিকিৎসক দল পাঠানো নিয়ে কোনো মন্তব্য করেননি ওই ব্যক্তি।

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা সংশ্লিষ্ট সূত্র বলেছে, কিমের স্বাস্থ্য সমস্যা নতুন কোনো বিষয় নয়। তার মানে এই নয় যে তিনি গুরুতর অসুস্থ কিংবা জনসম্মুখে আসার মতো অবস্থায় নেই।



ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়