ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফোর্বসে করোনা সংকট মোকাবিলায় শেখ হাসিনার প্রশংসা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৭, ২৬ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফোর্বসে করোনা সংকট মোকাবিলায় শেখ হাসিনার প্রশংসা

মার্কিন সাময়িকী ফোর্বসের এক নিবন্ধে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করা হয়েছে। নিবন্ধটিতে নারী নেতৃত্বাধীন আট দেশে করোনাভাইরাস মোকাবিলায় গৃহীত পদক্ষেপের ওপর আলোকপাত করা হয়েছে।

নিবন্ধে বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রশংসা করে লেখা হয়েছে, শেখ হাসিনার নেতৃত্বাধীন প্রায় ১৬ কোটি ১০ লাখ মানুষের দেশ বাংলাদেশ সমস্যা-সংকটের সঙ্গে অপরিচিত নয়। শেখ হাসিনা করোনা সংকট মোকাবিলায় দ্রুত সাড়া দিয়েছেন, যাকে ‘প্রশংসনীয়’ বলেছে ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম।

দেশটির সবচেয়ে দীর্ঘ সময়ের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফেব্রুয়ারির প্রথম দিকে চীন থেকে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনার উদ্যোগ নেন। মার্চের প্রথম দিকে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হওয়ার পর তিনি শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেন এবং জরুরি নয় এমন ব্যবসা-বাণিজ্য অনলাইনে পরিচালনার নির্দেশ দেন। করোনাভাইরাসের উপসর্গ বহনকারীদের শনাক্তে এরপর আন্তর্জাতিক বিমানবন্দরগুলোতে স্ক্রিনিং ডিভাইস বসান তিনি। প্রায় সাড়ে ছয় লাখ মানুষের স্ক্রিনিং হয়, যাদের মধ্যে ৩৭ হাজারকে তাৎক্ষণিকভাবে কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

বাংলাদেশের এই পদক্ষেপের প্রশংসা করে নিবন্ধে বলা হয়, এগুলো এমন উদ্যোগ যা যুক্তরাজ্য এখনও বাস্তবায়ন করতে পারেনি।


ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়