ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

তিনধাপে লকডাউন তোলার সিদ্ধান্ত নিয়েছে সিঙ্গাপুর

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৯, ২০ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
তিনধাপে লকডাউন তোলার সিদ্ধান্ত নিয়েছে সিঙ্গাপুর

তিনধাপে লকডাউন তোলার সিদ্ধান্ত নিয়েছে সিঙ্গাপুর সরকার এবং সেটা শুরু হবে ২ জুন থেকে। বুধবার (২০ মে) রাতে এমনটাই জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। খবর আনাদোলু এজেন্সির।

প্রথমধাপে জরুরি এবং কম ঝূঁকিপূর্ণ আর্থিক খাতগুলো খুলে দেওয়া হবে। পাশাপাশি বয়স্ক ব্যক্তিরা ছাড়া বাকিদের গুরুত্বপূর্ণ কাজে বাসার বাইরে বের হওয়ার অনুমতি দেওয়া হবে। তবে সবাইকে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে।

২ জুন থেকে প্রথম ধাপ চালু হওয়ার পর পরিস্থিতি পর্যবেক্ষণ করবে সরকার। যদি আক্রান্তের সংখ্যা না বাড়ে, বিদেশি কর্মীদের আক্রান্ত হওয়ার বিষয়টি নিয়ন্ত্রণের মধ্যে থাকে তাহলে দ্বিতীয় ধাপে প্রবেশ করবে।

দ্বিতীয় ধাপে অধিক সামাজিক কর্মকাণ্ডের অনুমতি দেওয়া হবে। অনুমতি দেওয়া হবে রেস্টুরেন্ট, খুচরা দোকান খোলা ও ক্রীড়া কর্মকাণ্ডে অংশ নেওয়ার।

তৃতীয় ধাপে মোটামুটি সব ধরনের নিষেধাজ্ঞাই তুলে নেওয়া হবে। তবে কঠোর গাইডলাইনের মধ্য দিয়ে। এই ধাপে বয়স্ক ব্যক্তিরা বাইরে বের হতে পারবেন। তবে তাদেরকে অবশ্য সামাজিক দূরত্ব ও জনসমাগম এড়িয়ে চলতে হবে। তৃতীয় ধাপে সীমান্তও খুলে দিবে দেশটি।

সিঙ্গাপুরে এ পর্যন্ত ২৯ হাজার ৩৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। যা দক্ষিণ-পূর্ব এশিয়ার মধ্যে সর্বোচ্চ। মারা গেছে ২২ জন। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে ৫৭০ জন। তাদের অধিকাংশই বিদেশি কর্মী।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়