ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

হন্ডুরাসের প্রেসিডেন্টের শারীরিক অবস্থার উন্নতি

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২৭, ১৯ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
হন্ডুরাসের প্রেসিডেন্টের শারীরিক অবস্থার উন্নতি

কোভিড-১৯ টেস্টে পজিটিভ হওয়ার পর নিউমোনিয়ার কারণে একটি সামরিক হাসপাতালে ভর্তি করা হয় হন্ডুরাসের প্রেসিডেন্টকে হুয়ান ওরলান্দো হার্নান্দেসকে। বৃহস্পতিবার প্রেসিডেন্টের ডাক্তার বললেন, তার শারীরিক অবস্থা এখন উন্নতির দিকে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স তাদের এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে।

ইন্টারনাল মেডিসিন স্পেশালিস্ট সিজার কারাসকো সামরিক হাসপাতাল থেকে এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘আমি আপনাদের জানাতে চাই, প্রেসিডেন্টের শারীরিক অবস্থা এখন পর্যন্ত সন্তোষজনক। আর কোনও ফুসফুস সংক্রান্ত জটিলতা দেখা দেয়নি তার শরীরে।’

গত মঙ্গলবার টেলিভিশন ভাষণে করোনা ধরা পড়ার কথা জানান হার্নান্দেস। হালকা উপসর্গ থাকলেও সুস্থবোধ করছিলেন তিনি। বলেছিলেন, দূর থেকে সরকারি কার্যক্রম চালাবেন। কিন্তু পরের দিনই হাসপাতালে ভর্তি হতে হয় তাকে।

কারাসকো জানান, হার্নান্দেসকে আরও পাঁচ থেকে ছয় দিন হাসপাতালে থাকতে হতে পারে। প্রেসিডেন্ট বেশ ক্লান্ত বললেন এই ডাক্তার, ‘তার অবস্থা স্থিতিশীল এবং শ্বাসতন্ত্রে সমস্যার কোনও লক্ষণ নেই। কিন্তু তার রুমে পায়চারি করার সময় ক্লান্ত হয়ে যাচ্ছেন।’

মধ্য আমেরিকান দেশটি করোনার কারণে কঠোর বিধিনিষেধ জারি করেছিল। তারপরও ভাইরাসে আক্রান্ত হওয়া ১০ হাজার ৭৩৯ জনের মধ্যে ৩৪৩ জন মারা গেছেন।

 

ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়