ঢাকা     মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ১৯ ১৪২৭ ||  ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

risingbd-august-banner-970x90

৯০ লাখ ছাড়ালো করোনা আক্রান্তের সংখ্যা

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০১, ২১ জুন ২০২০  
ফাইল ছবি

ফাইল ছবি

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯০ লাখ ছাড়িয়েছে। ওয়ার্ল্ডওমিটারর্সের দেওয়া তথ্যমতে, বিশ্বের ২১৩টি দেশ ও দুটি আন্তর্জাতিক অঞ্চলে রোববার রাত পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৯০ লাখ ৫ হাজার ৫৯৬ জন ছাড়িয়েছে। মারা গেছে ৪ লাখ ৬৮ হাজার ১৬৪ জন। সেরে উঠেছে ৪৭ লাখ ৮৬ হাজার ৬০৮ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম করোনার রোগী সনাক্ত হয়। ২৫ সপ্তাহ তথা ১৭৫ দিনের মাথায় আক্রান্তের সংখ্যা ৯০ লাখ ছাড়ালো। গড় হিসাবে প্রতিদিন আক্রান্ত হয়েছে প্রায় সাড়ে ৫১ হাজার করে।

আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মার্কিন যুক্তরাষ্ট্রে। ক্ষমতাধর দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ২৩ লাখ ৪৭ হাজার ৭১৩ জন। মরা গেছে ১ লাখ ২২ হাজার ১৬৪ জন।

দ্বিতীয় সর্বোচ্চ ১০ লাখ ৭৩ হাজার ৩৭৬ জন আক্রান্ত হয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে। মারা গেছে দ্বিতীয় সর্বোচ্চ ৫০ হাজার ১৮২ জন।

রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৫ লাখ ৮৪ হাজার ৬৪০ জন। ভারতে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২৬ হাজার ৯১০ জন। যুক্তরাজ্যে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪ হাজার ৩৩১ জন। সেখানে মৃতের সংখ্যা ৪২ হাজার ৬৩২ জন।

স্পেনে আক্রান্ত হয়েছে ২ লাখ ৯৩ হাজার ৩৫২ জন। মারা গেছে ২৮ হাজার ৩২৩ জন। পেরুতে আক্রান্ত হয়েছে ২ লাখ ৫১ হাজার ৩৩৮ জন, মৃত ৭ হাজার ৮৬১ জন। চিলিতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪২ হাজার ৩৫৫ জন (৪,৪৭৯ জন মৃত)। ইতালিতে ২ লাখ ৩৮ হাজার ৪৯৯ ও ইরানে ২ লাখ ৪ হাজার ৯৫২ জন আক্রান্ত হয়েছে।

এ ছাড়া লক্ষাধিক আক্রান্ত হয়েছে জার্মানি, তুরস্ক, পাকিস্তান, মেক্সিকো, ফ্রান্স, সৌদি আরব, বাংলাদেশ ও কানাডায়।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়