ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ইতালিতে হতে পারে মাস্ক-জাকারবার্গের খাঁচায় কুস্তি

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৭, ১২ আগস্ট ২০২৩   আপডেট: ১৯:৩৬, ১২ আগস্ট ২০২৩
ইতালিতে হতে পারে মাস্ক-জাকারবার্গের খাঁচায় কুস্তি

টেসলার প্রধান ইলন মাস্ক শুক্রবার জানিয়েছিলেন, ফেসবুকের প্রধান নির্বাহী এবং তার প্রতিদ্বন্দ্বী মার্ক জাকারবার্গের সাথে তিনি খাঁচার মধ্যে যে কুস্তি লড়াইয়ের পরিকল্পনা করছেন সেটি প্রাচীন রোমান থিমসহ একটি ‘মহাকাব্যিক স্থানে’ অনুষ্ঠিত হবে। মাস্কের এই মন্তব্যের পরপর ইতালি  ইঙ্গিত দিয়েছে, তারা এই লড়াই মঞ্চস্থ করতে প্রস্তুত।

ইতালির সংস্কৃতি মন্ত্রী গেনারো সাঙ্গিউলিয়ানো এক বিবৃতিতে জানিয়েছেন, তিনি একটি ‘বড় দাতব্য এবং ঐতিহাসিকভাবে উদ্দীপক অনুষ্ঠান’ আয়োজনের বিষয়ে মাস্কের সঙ্গে কথা বলেছেন। তবে অনুষ্ঠানটি কী হবে বা এটি কখন অনুষ্ঠিত হতে পারে তা নির্দিষ্ট করেননি। শুধুমাত্র এতোটুকু জানিয়েছেন যে, এটি রোমে অনুষ্ঠিত হবে না।

বিরোধী রাজনীতিবিদরা ইতালিতে সামাজিক যোগাযোগমাধ্যম এবং টেক মোগলদের লড়াই করার এই সুযোগ দেওয়ার বিষয়ে গেনারোর ইচ্ছার নিন্দা করেছেন।

ইতালির সাবেক শিল্পমন্ত্রী এবং আজিওন পার্টির প্রধান কার্লো ক্যালেন্ডা বলেছেন, ‘আমি এটাকে স্রেফ উদ্বেগজনক মনে করি যে, ইতালীয় সাংস্কৃতিক ঐতিহ্য দুই বিলিয়নেয়ারের জন সহজ প্রাপ্য করা হচ্ছে যারা বোকা কিশোরদের মতো নিজেদেরকে জড়াতে চায়। এমন কিছু জিনিস আছে যা বিক্রির জন্য নয়। এর মধ্যে একটি হল একটি মহান জাতির মর্যাদা ও ইতিহাস।’

প্রসঙ্গত, মাস্ক ও জুকারবার্গ জুন মাস থেকে খাঁচায় কুস্তির ম্যাচের ব্যাপারে একে অপরকে খোঁচা দিচ্ছেন।

ঢাকা/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়