ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ইমরান খানের ঘনিষ্ঠজন ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী কুরেশি গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৭, ১৯ আগস্ট ২০২৩   আপডেট: ২১:০২, ১৯ আগস্ট ২০২৩
ইমরান খানের ঘনিষ্ঠজন ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী কুরেশি গ্রেপ্তার

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ঘনিষ্ঠজন হিসাবে পরিচিত সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিকে গ্রেপ্তার করা হয়েছে। ইমরানের দল পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই) তাদের এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্টে দেওয়া এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ‘পিটিআই ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশিকে আবারও অবৈধভাবে গ্রেপ্তার করা হয়েছে।’রাজধানীতে তার বাসভবন থেকে পুলিশের একটি বিশাল দল তাকে গ্রেপ্তার করেছে এবং তাকে কেন্দ্রীয় তদন্ত সংস্থার (এফআইএ)  দপ্তরে নিয়ে যাওয়া হয়েছে বলেও এতে জানানো হয়েছে।

গ্রেপ্তার হওয়ার কয়েক ঘণ্টা আগে কুরেশি সাংবাদিকদের বলেছিলেন, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল দেশের নির্বাচনে যে কোনও বিলম্বকে চ্যালেঞ্জ জানাবে। প্রয়োজনে পিটিআই সুপ্রিম কোর্টে যাবে বলেও জানিয়েছিলেন তিনি।

পাকিস্তানের পার্লামেন্ট ভেঙে দেওয়ার ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে। অর্থাৎ নভেম্বরের প্রথম দিকে এই নির্বাচন হওয়ার কথা। পিটিআইয়ের অভিযোগ, নির্বাচন পেছানোর ষড়যন্ত্র করছে সদ্য বিদায় নেওয়া মুসলিম লীগ (এন)।

তোশাখান মামলায় সাজা ঘোষণার পর ৫ আগস্ট ইমরান খানকে গ্রেপ্তার করা হয়। ইমরান খানের অনুপস্থিতিতে দলের প্রধান হিসাবে দায়িত্ব পালন করছিলেন কুরেশি।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়