ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ফিলিস্তিনিদের সমর্থন করায় কলম্বিয়ায় অস্ত্র রপ্তানি বন্ধ করে দিলো ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৮, ১৬ অক্টোবর ২০২৩   আপডেট: ১০:৫৯, ১৬ অক্টোবর ২০২৩
ফিলিস্তিনিদের সমর্থন করায় কলম্বিয়ায় অস্ত্র রপ্তানি বন্ধ করে দিলো ইসরায়েল

কলম্বিয়ার প্রেসিডেন্ট গুস্তাভো পেট্রো

অবরুদ্ধ গাজা উপত্যকার ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে কলম্বিয়ার প্রেসিডেন্ট গুস্তাভো পেট্রো সামাজিকযোগাযোগ মাধ্যমে পোস্ট করায় দক্ষিণ আমেরিকান দেশটির কাছে অস্ত্র রপ্তানি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে ইসরায়েল।

ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লিওর হাইয়াত সামাজিক যোগাযোগমাধ্যমে ‘এক্স’-এ পোস্ট করা এক বিবৃতিতে এই ঘোষণা দিয়েছেন। ইসরায়েল কলম্বিয়ার অন্যতম প্রধান অস্ত্র সরবরাহকারী।

আল জাজিরার খবরে বলা হয়েছে, ইসরায়েলে হামাসের হামলার পর থেকে কলম্বিয়ার প্রেসিডেন্ট সামাজিক যোগাযোগমাধ্যমে গাজার জনগণকে সমর্থন করে অসংখ্য পোস্ট করে করেছিলেন।

একটি পোস্টে, কলম্বিয়ার প্রথম বামপন্থী প্রেসিডেন্ট পেট্রো গাজায় ইসরায়েলের প্রতিশোধমূলক হামলাকে ইহুদিদের উপর নাৎসি নিপীড়নের সঙ্গে তুলনা করেছিলেন।

ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্ট গাজায় ‘পশুদের’ বিরুদ্ধে লড়াইয়ে ‘সম্পূর্ণ অবরোধ’ জারির ঘোষণার পর, পেট্রো সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছিলেন, ‘নাৎসিরা ইহুদিদের সম্পর্কে এটাই বলেছিল।’

কলম্বিয়ায় অস্ত্র রপ্তানি বন্ধে ইসরায়েলের সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় ‘এক্স’-এ পেট্রো লিখেছেন, ‘আমরা গণহত্যা সমর্থন করি না।’

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়