ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

গাজায় নিহতের সংখ্যা বেড়ে ২৬৭০

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৪, ১৬ অক্টোবর ২০২৩   আপডেট: ১৪:৪৫, ১৬ অক্টোবর ২০২৩
গাজায় নিহতের সংখ্যা বেড়ে ২৬৭০

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২ হাজার ৬৭০ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া আহত হয়েছেন আরও ৯ হাজার ৬০০ জন ফিলিস্তিনি।

সোমবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, গাজার পাশাপাশি অধিকৃত পশ্চিম তীরেও অভিযান চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত পশ্চিম তীরে ইসরায়েলের হামলায় ৫৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। আর আহত হয়েছেন ১ হাজার ২০০ জন ফিলিস্তিনি।  

পশ্চিম তীরে ব্যাপক ধরপাকড়ও করছে ইসরায়েলি বাহিনী। সোমবার পর্যন্ত পশ্চিম তীরে ৬০০ জন ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হয়েছে।

অপরদিকে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের হামলায় এখন পর্যন্ত ১ হাজার ৪০০ জন ইসরায়েলি নিহতের খবর পাওয়া গেছে। আর আহত হয়েছেন প্রায় সাড়ে তিন হাজার ইসরায়েলি।

গত ১১ দিন ধরে গাজা উপত্যকায় বোমাবর্ষণ অব্যাহত রেখেছে ইসরায়েল। এছাড়া গাজাকে পুরোপুরি অবরুদ্ধ করে রাখা হয়েছে। জ্বালানি, বিদ্যুৎ, পানি, খাবার ও ওষুধ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে সেখানে। গাজায় বসবাসকারী ২৩ লাখ ফিলিস্তিনিকে পুরো বিশ্ব থেকে বিচ্ছিন্ন করে রাখা হয়েছে। 

গাজায় একযোগে স্থল, আকাশ ও নৌ হামলা চালানো হবে বলে ঘোষণা দিয়েছে ইসরায়েল। ইতিমধ্যে এ হামলার প্রস্তুতি সম্পন্ন করেছে ইসরায়েলি সামরিক বাহিনী। তবে কবে থেকে এ অভিযান শুরু করা হবে, সে ব্যাপারে এখনো কোনো ঘোষণা দেওয়া হয়নি।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়