ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

সাত সকালে গাজায় ইসরায়েলের বোমা হামলা, নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৫, ২১ অক্টোবর ২০২৩   আপডেট: ১০:৪৯, ২১ অক্টোবর ২০২৩
সাত সকালে গাজায় ইসরায়েলের বোমা হামলা, নিহত ৩০

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় আবারও ভয়াবহ বোমা হামলা চালিয়েছে ইসরায়েলি বিমান বাহিনী। আজ শনিবার ভোরে ইসরায়েলি বাহিনীর এই হামলায় অন্তত ৩০জন নিহত হয়েছেন। ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, গাজার দক্ষিণাঞ্চলীয় শহর রাফাহর বেশ কয়েকটি আবাসিক ভবনে বোমা ফেলেছে ইসরায়েল। এতে ১৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। এখনও ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে আছেন অনেকে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, গাজার উত্তরাঞ্চলীয় জাবালিয়া শহরে ইসরায়েলের বিমান হামলায় অন্তত ১৪ জন নিহত হয়েছেন। তবে আহতের বিষয়ে কিছু জানা যায়নি।

এছাড়া অধিকৃত পশ্চিমতীরের রামাল্লায় শনিবার ভোর থেকে অভিযান শুরু করেছে ইসরায়েলে। গতরাতে পশ্চিমতীরের রামাল্লা, নাবলুস, জেরিকো ও হেব্রনে বোমাবর্ষণ করে ইসরায়েলি বাহিনী। এসময় ২১ জন ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হয়। জেরিকোর একটি বাড়িতে ইসরায়েলি বিমান বাহিনীর হামলায় ১৭ বছরের এক কিশোর নিহত হয়েছেন। 

গত ৭ অক্টোবর থেকে ফিলিস্তিনের গাজায় হামাসের সঙ্গে যুদ্ধ চলছে ইসরায়েলের। পাল্টাপাল্টি হামলায় এরই মধ্যে ফিলিস্তিনি নিহত হয়েছে ৪ হাজার ১৩৭ জন। আহত হয়েছেন ১৩ হাজারের বেশি। অন্যদিকে ইসরায়েলি নিহত হয়েছেন ১ হাজার ৪০০ জন। আহত হয়েছেন ৪ হাজার ৬২৯ জন।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়