ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

পশ্চিম তীরে শরণার্থী শিবিরের মসজিদে ইসরায়েলি হামলা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৫, ২২ অক্টোবর ২০২৩   আপডেট: ০৯:০০, ২২ অক্টোবর ২০২৩
পশ্চিম তীরে শরণার্থী শিবিরের মসজিদে ইসরায়েলি হামলা

অধিকৃত পশ্চিম তীরের জেনিন শরণার্থী শিবিরের একটি মসজিদে রোববার সকালে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এ হামলায় অন্তত একজন নিহত হয়েছে বলে জানিয়েছেন ফিলিস্তিনি চিকিৎসকরা।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, হামলায় মসজিদের বাইরের অংশে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আহতদের চিকিৎসা দিতে স্বাস্থ্যকর্মীরা ছোটাছুটি করছেন।

আল জাজিরার খবরে বলা হয়েছে, ইসরায়েলি সামরিক বাহিনী জেনিন শরণার্থী শিবিরের আল-আনসার মসজিদে হামলা চালানোর বিষয়টি নিশ্চিত করেছে। 

ইসরায়েলি সামরিক বাহিনী এক বিবৃতিতে দাবি করেছে, ‘সম্ভাব্য সন্ত্রাসী হামলা’ ঠেকিয়ে দিতে মসজিদে হামলা চালানো হয়েছে।

মসজিদটিকে হামাস ও ইসলামিক জিহাদের সদস্যরা ইসরায়েলে হামলার পরিকল্পনা করতে কমান্ড সেন্টার হিসেবে ব্যবহার করছিল বলে দাবি করেছে ইসরায়েলি সামরিক বাহিনী। 

জেনিনে রেড ক্রিসেন্টের পরিচালক মাহমুদ আল-সাদি বলেছেন, হামলায় একজন নিহত ও তিনজন আহত হয়েছে। যদিও এর আগে বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছিল, এ হামলায় দুজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে।

৭ অক্টোবর থেকে হামাসের হামলার জবাবে অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি সেনাদের নির্বিচারে বোমাবর্ষণের ঘটনায় পশ্চিম তীরে উত্তেজনা বিরাজ করছে। ইসরায়েলি সেনাদের সঙ্গে সংঘর্ষে এখন পর্যন্ত অধিকৃত এই অঞ্চলে ৮৪ জন নিহত হয়েছে। গাজা থেকে পৃথক জায়গা ফিলিস্তিনের পশ্চিম তীর। এর পুরোটি ইসরায়েলের দখলে।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়