ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

‘জিম্মি কাণ্ডে’ বন্ধ হামবুর্গ বিমানবন্দর

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৩, ৫ নভেম্বর ২০২৩   আপডেট: ১৫:০২, ৫ নভেম্বর ২০২৩
‘জিম্মি কাণ্ডে’ বন্ধ হামবুর্গ বিমানবন্দর

জার্মানির হামবুর্গ বিমানবন্দরে সশস্ত্র এক ব্যক্তি একটি শিশুকে নিয়ে নিরাপত্তা বাধা অতিক্রম করে গাড়ি চালিয়ে টারমাকে ভেতরে অবস্থান নিয়েছে বলে জানিয়েছে পুলিশ।

রয়টার্সের খবরে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবার রাত ৮টার দিকে এ ঘটনার পর থেকে বিমানবন্দরটির কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। 

হামবুর্গ পুলিশ জানিয়েছে, গাড়িতে থাকা ব্যক্তিটির বয়স ৩৫ বছর। তার সঙ্গে থাকা শিশুটির বছর চারেকের। গাড়িটি একটি বিমানের নিচে পার্ক করা আছে। ওই ব্যক্তি দুই বার বাতাসে গুলি ছুড়েছে এবং গাড়ি থেকে জ্বলন্ত বোতল ছুড়ে মেরেছে।

পুলিশ ধারণা করছে, সন্তানের হেফাজত পাওয়া নিয়ে বিরোধের জেরে এ ঘটনা ঘটেছে। কারণ শিশুটির মা ফোন করে পুলিশের কাছে অভিযোগ করেছেন যে, তার স্বামী গাড়িতে ছেলেকে তুলে ‘অপহরণ’ করেছে।

কিন্তু ওই ব্যক্তি কেন বিমানবন্দরের ভেতরে ঢুকে সন্তানকে ‘জিম্মি’ করেছেন, তা এখনও অজানা।

পুলিশ ও নিরাপত্তাবাহিনী পুরো বিমানবন্দর ঘিরে রেখেছে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্স (আগের নাম টুইটার)-এ এক পোস্টে হামবুর্গ পুলিশ বলেছে, ‘আমরা জরুরি পরিষেবার একটি বড় দল নিয়ে ঘটনাস্থলে রয়েছি। আমরা একটি স্থির ‘জিম্মি’ পরিস্থিতি ধারণা করছি।’

এ ঘটনায় ইতিমধ্যে ২৭টি ফ্লাইট বিঘ্নিত হয়েছে বলে জানিয়েছেন হামবুর্গ বিমানবন্দরের একজন কর্মকর্তা। 

এখন পর্যন্ত জিম্মি কাণ্ডের অবসান হয়নি। রোববার এক বিবৃতিতে হামবুর্গ পুলিশ বলেছে, ‘অপারেশন অব্যাহত রয়েছে। মনোবিজ্ঞানী ও আমাদের কমকর্তারা গাড়িতে থাকা ব্যক্তিটির সঙ্গে যোগাযোগ করছে। তাকে বুঝিয়ে বিমানবন্দরের বাইরে আনার চেষ্টা করা হচ্ছে।’

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়