ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

১৮ ঘণ্টা পর হামবুর্গ বিমানবন্দরে জিম্মি পরিস্থিতির অবসান

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৪, ৫ নভেম্বর ২০২৩  
১৮ ঘণ্টা পর হামবুর্গ বিমানবন্দরে জিম্মি পরিস্থিতির অবসান

প্রায় ১৮ ঘণ্টা পরে জার্মানির হামবুর্গ বিমানবন্দরে জিম্মি পরিস্থিতির অবসান হয়েছে। রোববার স্থানীয় পুলিশ এ তথ্য জানিয়েছে।  

স্থানীয় সময় শনিবার রাত ৮টার দিকে সশস্ত্র এক ব্যক্তি তার চার বছরের শিশু সন্তানকে নিয়ে নিরাপত্তা বাধা অতিক্রম করে গাড়ি চালিয়ে টারমাকের ভেতরে অবস্থান নেয়। পরে সে গাড়িটি একটি উড়োজাহাজের নিচে পার্ক করে। ওই ব্যক্তি তার কাছে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে দু’বার ফাঁকা গুলিবর্ষণ করে। তার কাছে বিস্ফোরক রয়েছে বলে ধারণা করেছিল পুলিশ। এ ঘটনার পরপর বিমানবন্দরটির কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স- এ হামবুর্গ পুলিশ লিখেছে, ওই ব্যক্তি শেষ পর্যন্ত ‘প্রতিরোধ ছাড়াই’ কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ করেছে এবং তাকে গ্রেপ্তার করা হয়েছে। শিশুটি অক্ষত আছে।

কর্তৃপক্ষের ধারণা, সন্তানের হেফাজত নিয়ে ‘বিরোধের’ কারণে ওই ব্যক্তি এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে। 

হামবুর্গের মেয়র পিটার চেনচার এক্স-এ লিখেছেন, ‘আমি প্রার্থণা করি, এই ভয়ানক অভিজ্ঞতার সাথে মোকাবিলা করার জন্য মা, শিশু ও তার পরিবার যেন অনেক ধৈর্য্যশীল হন।’

হামবুর্গ পুলিশের মুখপাত্র স্যান্ড্রা লেভগ্রুয়েন এর আগে জানিয়েছিলেন, ওই ব্যক্তি হেফাজতের ব্যবস্থার বিষয়ে কর্তৃপক্ষের কিছু সিদ্ধান্তের সাথে একমত নয় এবং শিশুটিকে নিয়ে তুরস্কে যেতে চেয়েছিল।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়