ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

জন্মদিনের উপহারের বাক্সে গ্রেনেড, বিস্ফোরণে নিহত সেনা কর্মকর্তা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৬, ৭ নভেম্বর ২০২৩  
জন্মদিনের উপহারের বাক্সে গ্রেনেড, বিস্ফোরণে নিহত সেনা কর্মকর্তা

জন্মদিনের উপহার হিসেবে পাঠানোর হয়েছিল একটি বাক্স। তবে এই বাক্সই যে নিশ্চিত যমদূত তা হয়তো জানা ছিল না ইউক্রেনের সামরিক বাহিনীর প্রধানের সহযোগী মেজর হেন্নাদি চস্তিয়াকভ। বাক্সে থাকা একটি গ্রেনেড বিস্ফোরণে নিহত হয়েছেন তিনি।

বিবিসি জানিয়েছে, মেজর হেন্নাদি চস্তিয়াকভ সহকর্মীদের কাছ থেকে উপহার নিয়ে তার ফ্ল্যাটে ফিরে এসেছিলেন। ছেলের সঙ্গে বসে উপহারের বাক্সগুলো খুলছিলেন তিনি। ওই সময় একটি বাক্সে থাকা গ্রেনেড বিস্ফোরিত হয়। এ ঘটনায় মেজর চাস্তিয়াকভ নিহত হন এবং তার ১৩ বছর বয়সী ছেলে গুরুতর আহত হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লাইমেনকো বলেছেন, মেজর হেন্নাদির ছেলে গ্রেনেডের আংটা ঘুরাতে শুরু করেছিল। এসময় হেন্নাদি ছেলেরর কাছ থেকে গ্রেনেডটি নিয়ে রিংটি টেনে দেন। এর ফলে গ্রেনেডটি বিস্ফোরিত হয়।

সরকারি কৌঁসুলিরা জানিয়েছেন, হেন্নাদি ছেলের কাছ থেকে গ্রেনেডটি কেড়ে নেওয়ার চেষ্টা করার সময় ভুলবশত গ্রেনেডটি ফেলে দিয়েছিলেন।

পুলিশ জানিয়েছে, কিয়েভের পশ্চিম উপকণ্ঠে চাইকিতে পারিবারিক ফ্ল্যাটে বিস্ফোরণটি ‘গোলাবারুদ অসতর্কভাবে পরিচালনার ফলে’ হয়েছিল। ফ্ল্যাটে আরও পাঁচটি গ্রেনেড পাওয়া গেছে। সেনাবাহিনীর একজন সহকর্মীর কাছ থেকে এগুলো উপহার হিসাবে পেয়েছিলেন হেন্নাদি।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়