ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

হাসপাতাল থেকে এনে নগ্ন করে দাঁড় করানো হচ্ছে ফিলিস্তিনিদের

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৬, ১৫ নভেম্বর ২০২৩   আপডেট: ১৭:৫৩, ১৫ নভেম্বর ২০২৩
হাসপাতাল থেকে এনে নগ্ন করে দাঁড় করানো হচ্ছে ফিলিস্তিনিদের

গাজার আল-শিফা হাসপাতাল পুরোপুরি দখল করেছে ইসরায়েলি সেনারা। তারা হাসপাতাল থেকে প্রায় ৩০ জনকে বের করে নিয়ে গেছে। বুধবার সূত্রের বরাত দিয়ে আল-জাজিরা অনলাইন এ তথ্য জানিয়েছে।

সূত্র জানিয়েছে, ৩০ জনকে ভবন থেকে বের করে হাসপাতালের আঙ্গিনায় নিয়ে দাঁড় করানো হয়েছে। তাদের পোশাক খুলে নেওয়া হয়েছে এবং চোখ কাপড় দিয়ে বেঁধে রাখা হয়েছে। এদেরকে আঙ্গিনায় থাকা তিনটি ট্যাঙ্কের মাঝে নিয়ে দাঁড় করানো হয়েছে।  হাসপাতালের জরুরি বিভাগের সামনেও একটি ট্যাঙ্ক রাখা হয়েছে।

সূত্র আরও জানিয়েছে, বিশেষায়িত সার্জারি ভবনের ভিতরে ইসরায়েলি কমান্ডোরা সব পার্টিশন ভেঙে ফেলেছে। তারা হাসপাতালের বেসমেন্টে যাচ্ছে এবং একের পর এক লোককে ডেকে জিজ্ঞাসাবাদ করছে।

ইসরায়েলি রেডিওতে বলা হয়েছে, হাসপাতালের ভেতরে কোনো ইসরায়েলি জিম্মিকে রাখার প্রমাণ পাওয়া যায়নি। এছাড়া হাসপাতালটিকে হামাস তাদের ‘কমান্ড সেন্টার’ হিসাবে ব্যবহার করেছে তার কোনো প্রমাণ পাওয়া যায়নি।

প্রসঙ্গত, নেতানিয়াহু সরকার এর আগে দাবি করেছিল, আল-শিফা হাসপাতালকে কমান্ড সেন্টার হিসাবে ব্যবহার করছে হামাস। এছাড়া হাসপাতালের ভেতরে জিম্মিদের আটকে রাখা হয়েছে বলেও তাদের কাছে খবর রয়েছে।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়