ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলা, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৯, ৭ ডিসেম্বর ২০২৩   আপডেট: ০৮:৫৫, ৭ ডিসেম্বর ২০২৩
যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলা, নিহত ৩

যুক্তরাষ্ট্রে কোনোভাবেই থামছে না বন্দুক হামলা। প্রতিদিনই দেশটির কোথাও না কোথাও বন্দুক সহিংসতায় ঘটছে প্রাণহানি। স্থানীয় সময় বুধবার লাস ভেগাসের ইউনিভার্সিটি অব নেভাদার প্রধান ক্যাম্পাসে বন্দুক হামলায় অন্তত তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন একজন।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। 

প্রতিবেদনে বলা হয়েছে, নেভাদা ইউনিভার্সিটির মূল ক্যাম্পাসে বুধবার স্থানীয় সময় দুপুরে এক বন্দুকধারী হামলা চালায়। এতে তিনজন নিহত হয়েছেন। আহত একজনের অবস্থা আশঙ্কাজনক। হামলাকারী নিজেও নিহত হয়েছেন। 

রয়টার্স বলছে, কর্তৃপক্ষ নিহতদের পরিচয় জানাতে পারেনি। সন্দেহভাজন ব্যক্তি পুলিশের গুলিতে নিহত হয়েছেন নাকি আত্মহত্যা করেছেন তাও স্পষ্ট নয়।

সোশ্যাল মিডিয়ায় এক বিবৃতিতে লাস ভেগাস পুলিশ বিভাগ বলেছে, ক্যাম্পাসে একজন সক্রিয় শুটারের বিষয়ে জানার পর আইন প্রয়োগকারী কর্মকর্তারা ‘তাৎক্ষণিকভাবে প্রতিক্রিয়া জানায় এবং সন্দেহভাজনের মুখোমুখি হয়’। সন্দেহভাজন ওই ব্যক্তি নিহত হয়েছেন।

লাস ভেগাস মেট্রোপলিটন পুলিশ বিভাগের শেরিফ কেভিন ম্যাকমাহিল বলেছেন, ক্যাম্পাস এলাকাটিতে বর্তমানে কোনো হুমকি নেই। তবে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসসহ অন্যান্য শাখাগুলো একদিনের জন্য বন্ধ রাখা হয়েছে। ‘অতিরিক্ত কোনো হুমকি নেই’ তা নিশ্চিত করার জন্য কর্মকর্তারা এলাকাজুড়ে অভিযান চালাচ্ছেন।

বুধবার স্থানীয় সময় দুপুরে এ হামলার ঘটনা জানা যায়। এর প্রায় আধা ঘণ্টার মধ্যে লাস ভেগাস পুলিশ জানায়, সন্দেহভাজন খুঁজে পাওয়া গেছে এবং তিনি মারা গেছেন।

ইউনিভার্সিটি অব নেভাদা লাস ভেগাসের এই ক্যাম্পাসটি লাস ভেগাস উপত্যকা থেকে দুই মাইলেরও কম পূর্বে অবস্থিত। এখানে প্রায় ২৫ হাজার আন্ডারগ্রাজুয়েট এবং ৮ হাজার স্নাতকোত্তর ও ডক্টরেট শিক্ষার্থী রয়েছেন।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়