ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

দক্ষিণ কোরিয়ায় মার্কিন এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ১১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৩:০৭, ১১ ডিসেম্বর ২০২৩
দক্ষিণ কোরিয়ায় মার্কিন এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত

দক্ষিণ কোরিয়ায় যুক্তরাষ্ট্রের একটি এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। শনিবার স্থানীয় সময় সকাল ১০টায় মার্কিন ঘাঁটির কাছে প্রশিক্ষণ চলাকালে বিমানটি বিধ্বস্ত হয়। তবে পাইলট নিরাপদে বের হয়ে আসতে সক্ষম হয়েছেন। খবর রয়টার্সের।

ইয়োনহাপ নিউজ এজেন্সির প্রতিবেদনে বলা হয়েছে, যুদ্ধবিমানটি দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের ১৭৮ কিলোমিটার দক্ষিণে অবস্থিত গুনসানের একটি বিমান ঘাঁটি থেকে প্রশিক্ষণ মহড়ার জন্য উড্ডয়ন করে। একপর্যায়ে সেটি পীত সাগরে বিধ্বস্ত হয়। দুর্ঘটনার আগেই পাইলট জরুরি বর্হিগমনের মাধ্যমে বাইরে বেরিয়ে আসতে সক্ষম হোন। পরে তাকে দক্ষিণ কোরিয়ার কোস্ট গার্ডের সদস্যরা উদ্ধার করেন।

ইউনিট কমান্ডার কর্নেল ম্যাথিউ গেট এক বিবৃতিতে বলেছেন, পাইলটকে উদ্ধারের ঘটনায় তিনি কৃতজ্ঞ। বিধ্বস্ত বিমানটির পাইলট ভালো অবস্থায় আছেন।

দক্ষিণ কোরিয়ার পশ্চিম উপকূলীয় শহর গুনসানে অবস্থিত বিমান ঘাঁটিটি দেশটিতে মার্কিন সামরিক বাহিনী দ্বারা ব্যবহৃত দুটি প্রধান বিমান ঘাঁটির মধ্যে একটি।

এর আগে চলতি বছরের মে মাসে যুক্তরাষ্ট্রের একটি এফ-১৬ যুদ্ধবিমান নিয়মিত প্রশিক্ষণ অনুশীলনের সময় সিউলের দক্ষিণাঞ্চলে কৃষি এলাকায় বিধ্বস্ত হয়। সেসময়ও পাইলট নিরাপদে বের হয়ে যান এবং দুর্ঘটনায় অন্য কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়