ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

দাউদ ইব্রাহিম বিষ প্রয়োগের শিকার হয়েছেন?

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৮, ১৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৬:০২, ১৮ ডিসেম্বর ২০২৩
দাউদ ইব্রাহিম বিষ প্রয়োগের শিকার হয়েছেন?

আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমকে বিষ প্রয়োগে হত্যার চেষ্টা করা হয়েছে, তার অবস্থা আশঙ্কাজনক, করাচির একটি হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে। সোমবার (১৮ ডিসেম্বের) সকাল থেকেই এমন একটি খবর ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। 

তবে এই খবরকে ‘গুজব’ বলে উড়িয়ে দিয়েছেন দাউদ ইব্রাহিমের একজন আত্মীয়। 

রিপাবলিক টিভিকে তিনি বলেছেন, দাউদ ইব্রাহিমকে বিষ প্রয়োগ করা হয়নি। বিষ প্রয়োগ করা হয়েছে বলে দাবি করা প্রতিবেদনগুলোকে তিনি বানোয়াট বলে অভিহিত করেছেন। 

দাউদ ইব্রাহিমের ওই নিকট আত্মীয় বলেন, ‘বিষের খবরটি সঠিক নয়। তার অবস্থান সম্পর্কে আমরা অবগত নই।’

উল্লেখ্য, এর আগে একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছিল, আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম করাচিতে হত্যাচেষ্টার শিকার হয়েছেন। তাকে বিষ প্রয়োগ করা হয়েছে। গুরুতর অবস্থায় তিনি করাচির একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

১৯৯৩ সালের মুম্বাই বিস্ফোরণের মূল হোতা ও ভারতের মোস্ট ওয়ান্টেড ডন দাউদ ইব্রাহিম কয়েক দশক ধরে পাকিস্তানে রয়েছেন বলে দাবি ভারত সরকারের। সেই বিধ্বংসী বোমা হামলায় ২৫০ জনেরও বেশি লোক নিহত হয় এবং আহত হয় কয়েক হাজার।

ভারতীয়দের দাবি, মুম্বাইয়ে প্রাণঘাতী সিরিজ বোমা হামলার পর দুবাই হয়ে পাকিস্তানে আশ্রয় নেন দাউদ। এরপর করাচিতে ঘাঁটি তৈরি করেন তিনি। যদিও পাকিস্তান বরাবরই সেদেশে দাউদের উপস্থিতি অস্বীকার করেছে।  

দাউদ ইব্রাহিম ভারতের ‘মোস্ট ওয়ান্টেড’ সন্ত্রাসীর তালিকায় রয়েছেন। জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রের অর্থ মন্ত্রণালয়ও তাকে সন্ত্রাসী হিসেবে ঘোষণা দিয়েছে।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়