ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

তামিলনাড়ুতে বন্যায় ৩ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১১, ১৯ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১১:১৮, ১৯ ডিসেম্বর ২০২৩
তামিলনাড়ুতে বন্যায় ৩ জনের মৃত্যু

ভারতের দক্ষিণ তামিলনাড়ুতে ভারী বৃষ্টি থেকে সৃষ্ট বন্যায় ৩ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। এছাড়া আরও অন্তত ৩ জনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর ইন্ডিয়া টিভির।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, দেশটির আবহাওয়া বিভাগ (আইএমডি) আজ মঙ্গলবার রাজ্যটির সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত কন্যাকুমারী, তিরুনেলভেলি, থুথুকুডি এবং টেনকাসির জেলায় হলুদ সতর্কতা জারি করেছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণ তামিলনাড়ুর পাশাপাশি মঙ্গলবার রাজ্যের উত্তরাংশে, পুদুচেরি এবং কারিকলেও মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। সোমবার রাত পর্যন্ত দক্ষিণ তামিলনাড়ুর ৩৯টি অঞ্চলে ভারী বৃষ্টি হয়েছে। রাস্তা এবং রেললাইন ডুবে যাওয়ায় অনেক জায়গাতেই উদ্ধারকাজের জন্য পৌঁছতে পারছে না উদ্ধারকারী দল।

ইন্ডিয়া টিভির খবরে বলা হয়েছে, ভারী বৃষ্টিপাতের প্রভাবে দক্ষিণ তামিলনাড়ুতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে, বিভিন্ন অঞ্চলে মোবাইল ফোন সেবা বিঘ্নিত হয়েছে এবং গণপরিবহন ব্যবস্থা স্থবির হয়ে পড়েছে। তুতিকোরিন জেলার শ্রীবৈকুন্তম রেল স্টেশন প্লাবিত হওয়ায় প্রায় ৫০০ যাত্রী আটকা পড়েছে। ভারতীয় বিমান বাহিনী আটকে পড়া ট্রেন যাত্রীদের জন্য বিমান থেকে ত্রাণ সামগ্রী ফেলার কাজ শুরু করেছে। অসুস্থ যাত্রীদের হেলিকপ্টার দিয়ে এয়ারলিফট করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

রাজ্যের মূখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন ও মুখ্যসচিব শিব দাস মিনা উদ্ধারকাজ এবং ত্রাণ বণ্টনের বিষয়টি তদারকি করছেন। ভারতের বিমানবাহিনী, সেনাবাহিনী ও অন্যান্য উদ্ধারকারীরা ত্রাণ তৎপরতা চালাচ্ছে।

ভারী বৃষ্টিপাতের কারণে রোববার সন্ধ্যা থেকে বন্য কবলিত হয়ে পড়ে দক্ষিণ তামিলনাড়ুর বিস্তীর্ণ অংশ।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়