ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ফিলিস্তিনি বন্দিদের শরীরে প্রস্রাব করেছে ইসরায়েলি সেনারা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৪, ৩০ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২১:৩০, ৩০ ডিসেম্বর ২০২৩
ফিলিস্তিনি বন্দিদের শরীরে প্রস্রাব করেছে ইসরায়েলি সেনারা

গাজা উপত্যকায় ইসরায়েলের হাতে আটক তিন ফিলিস্তিনি ভাই জানিয়েন, তাদের এবং সহবন্দিদের মারধর করা হয়েছে, তাদের অন্তর্বাস খুলে ফেলা হয়েছে, শরীর সিগারেট দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে এবং তাদের আটকের সময় নানা ধরণের দুর্ব্যবহার করা হয়েছে।

সোভি ইয়াসিন, তার ভাই সাদি এবং ইব্রাহিম দক্ষিণ গাজার রাফাহ শহরের একটি স্কুলে আশ্রয় নেওয়া কয়েক ডজন ফিলিস্তিনি পুরুষের মধ্যে ছিলেন। তারা ইসরায়েলি সেনাদের হাতে তাদের আচরণ বিষয়ে রয়টার্সের সাথে কথা বলেছেন।

এই তিন জনের বক্তব্য আরও ২০ জনেরও বেশি প্রাক্তন বন্দীর বর্ণনার সাথে সামঞ্জস্যপূর্ণ ছিল বলে জানিয়েছে রয়টার্স।

ইয়াসিন ভাইরা জানিয়েছেন, গাজার উত্তরে তাদের বাড়ি থেকে নিয়ে গিয়েছিল ইসরায়েলি সেনারা। আটকের পর একটি সামরিক ব্যারাক বা ক্যাম্পসহ অজানা স্থানে দুই সপ্তাহ পর্যন্ত তাদের আটকে রাখা হয়েছিল।

সোভি বলেন, গাজা শহরের জেইতুন এলাকায় দিনমজুর হিসেবে তারা যেখানে বাস করত এবং কাজ করত সেই এলাকা ঘিরে ফেলার পর ডিসেম্বরের শুরুতে তাকে এবং তার ভাইদের আটক করে ইসরায়েলি সেনারা।

তিনি জানান, গ্রেপ্তারের আগে পায়ে আঘাতের কারণে একটি ট্রাকে উঠতে না পারায় চারজন লোক তাকে মারধর করে। এরপর তাকে একটি খোলা জায়গায় নিয়ে যাওয়া হয়। সেখানে ইসরায়েলি সেনারা ‘ধূমপান করছিল, আমাদের পিঠে সিগারেটের ছ্যাকা দিচ্ছিল, বালি ছিটিয়ে দিচ্ছিল এবং আমাদের উপর প্রস্রাব করে দেয়।’

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়