ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

কিয়েভ ও খারকিভে রাশিয়ার বিমান হামলা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৯, ৩১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১০:২৩, ৩১ ডিসেম্বর ২০২৩
কিয়েভ ও খারকিভে রাশিয়ার বিমান হামলা

ইউক্রেনে নতুন করে বিমান হামলা চালিয়েছে রাশিয়া। ইউক্রেনের কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার রাতে রাজধানী কিয়েভ ও দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভ লক্ষ্য করে হামলা চালায় মস্কো। 

রোববার (৩১ ডিসেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। 

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার টেলিগ্রামে এক পোস্টে কিয়েভের সামরিক প্রশাসন জানিয়েছে, রাশিয়ার ড্রোন হামলা প্রতিহত করতে শনিবার গভীর রাতে কিয়েভের আশেপাশের অঞ্চলে ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সচল ছিল। 

হামলার মাত্রা এবং কোনও ক্ষয়ক্ষতি তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়।

এদিকে একই সময়ে ইউক্রেনের উত্তর-পূর্ব শহর খারকিভেও বিমান হামলা চালিয়েছে রাশিয়া। খারকিভের মেয়র ইহোর তেরেখভ রোববার টেলিগ্রামে এক পোস্টে বলেছেন, রুশ ড্রোন শহরের কেন্দ্রস্থলে আঘাত হেনেছে। এতে বেশ কয়েকটি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। কমপক্ষে ২১ জন আহত হয়েছেন। ক্ষয়ক্ষতি ও হতাহতের বিস্তারিত এখনও স্পষ্ট নয়।

খারকিভের মেয়র বলেন, ‘নববর্ষের প্রাক্কালে, রাশিয়ানরা আমাদের শহরকে ভয় দেখাতে চায়, কিন্তু আমরা ভয় পাই না। আমরা অটুট এবং অজেয়!’

তিনি বেশ কিছু ছবি পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে, আবাসিক ভবনের জানালা উড়ে গেছে এবং ফায়ার ফাইটাররা একটি স্টোরে আগুন নেভাচ্ছেন। 

২০২৩ সালের শেষ সপ্তাহে রাশিয়া-ইউক্রেন উভয় পক্ষের পাল্টাপাল্টি হামলা বেড়েছে। শুক্রবার ইউক্রেনজুড়ে রাশিয়ার সবচেয়ে বড় ক্ষেপণাস্ত্র হামলায় ৩১ জন নিহত হয়েছেন। এর জবাবে শনিবার রাশিয়ার বেলগোরোদ শহরে ইউক্রেনের হামলায় ২০ জন নিহত হয়েছেন। .

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়