ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ব্রাজিলে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ১, আহত ৩

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৮, ৩ জানুয়ারি ২০২৪   আপডেট: ১২:৫৭, ৩ জানুয়ারি ২০২৪
ব্রাজিলে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ১, আহত ৩

ব্রাজিলের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় রাজ্য মিনাস গেরাইসের একটি লেকে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে একজন নিহত এবং আরও তিনজন আহত হয়েছেন। বুধবার (৩ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সিনহুয়া নিউজ।

স্থানীয় ফায়ার ডিপার্টমেন্টের প্রাথমিক রিপোর্টের উদ্ধৃতি দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল মঙ্গলবার মিনাস গেরাইসের রাজ্যের ক্যাপিটোলিও শহরের ফুর্নাস লেকে এই দুর্ঘটনা ঘটে। হেলিকপ্টারটিতে পাইলটসহ চারজন ছিলেন। লেক ভ্রমণের জন্য হেলিকপ্টারটি উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই লেকের পানিতে আছড়ে পড়ে।

বিধ্বস্তের খবর পাওয়ার পরপরই ব্রাজিলের নৌবাহিনী দ্রুত একটি অনুসন্ধান ও উদ্ধারকারী দল ঘটনাস্থলে পাঠায়। পাশাপাশি ফায়ার সার্ভিস, ইমার্জেন্সি কেয়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় মানুষজনও উদ্ধারকাজে সহযোগিতা করে। আহত ৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনায় নিখোঁজ একজনের মরদেহ ঘণ্টাখানের পর লেকের পানি থেকে উদ্ধার করা হয়েছে।  

ফায়ার ডিপার্টমেন্ট জানিয়েছে, এটি ছিল হেলিকপ্টারটির দিনের প্রথম ফ্লাইট। তারা আরও জানিয়েছে, হেলিকপ্টারের ভেতরে থাকা ব্যক্তিরা অনুভূত কোনো যান্ত্রিক সমস্যার বিষয়ে তথ্য দিতে পারেননি।

ব্রাজিলের বিমান বাহিনী জানিয়েছে, ঘটনাটি তদন্তের জন্য দেশটির অ্যারোনটিক্যাল অ্যাক্সিডেন্ট রিসার্চ অ্যান্ড প্রিভেনশন সেন্টারের পরিদর্শকদের ডাকা হয়েছে।

এর আগে গত রোববার ব্রাজিলের সাও পাওলোতে চারজন যাত্রীসহ একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছিল।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ