ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

কলম্বিয়ায় ভয়াবহ ভূমিধসে ১৮ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০২, ১৩ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৫:০৮, ১৩ জানুয়ারি ২০২৪
কলম্বিয়ায় ভয়াবহ ভূমিধসে ১৮ জনের মৃত্যু

দক্ষিণ আমেরিকার দেশ কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে শুক্রবার ভয়াবহ ভূমিধসে অন্তত ১৮ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও প্রায় ৩০ জন। দেশটির স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে শনিবার (১৩ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। 

চকো রাজ্যের গভর্নর অফিসের একজন কর্মকর্তা এএফপিকে বলেছেন, বেশ কয়েকটি ভূমিধসের কারণে মেডেলিন এবং কুইবডো শহরগুলোর সাথে সংযোগকারী রাস্তাটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। 

তিনি বলেন, ভারী বৃষ্টিপাত ও ভূমিধসের কারণে রাস্তায় অনেক মানুষ তাদের যানবাহন থেকে বেরিয়ে কারমেন ডি আত্রাতো পৌরসভার কাছে একটি বাড়িতে আশ্রয় নিয়েছিল। কিন্তু দুর্ভাগ্যবশত একটি ভূমিধস তাদের চাপা দিয়েছে। এখন পর্যন্ত ১৮ জন নিহত হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ এক পোস্টে কলম্বিয়ার ভাইস-প্রেসিডেন্ট ফ্রান্সিয়া মার্কেজ জানিয়েছেন, ভূমিধসে প্রায় ৩০ জন আহত হয়েছে। 

কারমেন ডি আত্রাটোর মেয়র জেইম হেরেরা স্থানীয় টিভি স্টেশন কারাকোলকে বলেছেন, ভূমিধসে অনেক মানুষ গুরুতরভাবে আহত হয়েছে। ধ্বংসস্তূপের নিচে এখনও অনেকে আটকা পড়ে আছে।

চকো রাজ্য গত ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টিপাতে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। কলম্বিয়া দীর্ঘদিন ধরে খরার মধ্য দিয়ে যাচ্ছে। তবে দেশটির আবহাওয়া অফিস প্রশান্ত মহাসাগর ও আমাজনের সীমান্তবর্তী বিভিন্ন এলাকায় ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছিল।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়