ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

মস্কোর কাছাকাছি ইউক্রেনের ড্রোন ভূপাতিত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৯, ১৮ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৩:২১, ১৮ জানুয়ারি ২০২৪
মস্কোর কাছাকাছি ইউক্রেনের ড্রোন ভূপাতিত

রাশিয়ার রাজধানী মস্কোতে ড্রোন হামলার চেষ্টা চালিয়েছে ইউক্রেন। তবে সেই চেষ্টা ব্যর্থ হয়েছে বলে দাবি করেছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১৮) জানুয়ারি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে রয়টার্স। 

প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বৃহস্পতিবার ভোরে টেলিগ্রামে এক পোস্টে জানিয়েছে, তাদের প্রতিরক্ষা ইউনিট মস্কো অঞ্চলে ইউক্রেনের একটি ড্রোনকে বাধা দিয়ে ধ্বংস করেছে। এছাড়া দেশের দ্বিতীয় বৃহত্তম শহর সেন্ট পিটার্সবার্গের লেনিনগ্রাদ অঞ্চলেও ইউক্রেনের আরেকটি ড্রোন ভূপাতিত করা হয়েছে। 

স্থানীয় সময় বুধবার রাতে ইউক্রেন ড্রোন হামলার এসব চেষ্টা চালিয়েছে বলে পোস্টে উল্লেখ করা হয়েছে।

মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন এর আগে টেলিগ্রামে বলেছিলেন, প্রতিরক্ষা ইউনিট একটি ড্রোনকে ভূপাতিত করেছে যখন সেটি রাজধানীর দিকে যাচ্ছিল। ড্রোনটি ধ্বংস হয়ে টুকরে টুকরো হয়ে মাটিতে এসে পড়েছিল, তবে কোনও ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেনি।

রাশিয়ান নিউজ পোর্টাল শট বেনামি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, লেনিনগ্রাদ এলাকার হামলাটি বাল্টিক সাগরে একটি তেল টার্মিনালকে লক্ষ্য করে চালানো হয়েছিল।

রুশ কর্তৃপক্ষ রাশিয়া-ইউক্রেন সীমান্তের কাছে অবস্থিত বেলগোরোড শহরেও ক্ষেপণাস্ত্র হামলার কথা জানিয়েছে। এ অঞ্চলের গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ বলেছেন, প্রতিরক্ষা ব্যবস্থা ইউক্রেনের ১০টি ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে। এ ঘটনায় একজন আহত হয়েছেন।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়