ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

গাজায় ২৪ ঘণ্টায় আরও ১৯০ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৫, ২৩ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৪:২২, ২৩ জানুয়ারি ২০২৪
গাজায় ২৪ ঘণ্টায় আরও ১৯০ ফিলিস্তিনি নিহত

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় গত ২৪ ঘণ্টায় আরও ১৯০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩৪০ জন। হামাস পরিচালিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ পরিসংখ্যানে এ তথ্য দেওয়া হয়েছে।  

সোমবার (২৩ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে তুর্কি বার্তা সংস্থা আনাদোলু। 

প্রতিবেদনে বলা হয়েছে, গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় সোমবার এক বিবৃতিতে জানিয়েছে, খান ইউনিসসহ বিভিন্ন জায়গায় হামলা চালিয়েছে ইসরায়েল। গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলি বাহিনীর নির্বিচার হামলায় নিহত ফিলিস্তিনিদের সংখ্যা ২৫ হাজার ২৯৫ জনে পৌঁছেছে। আর আহতদের সংখ্যা পৌঁছেছে ৬৩ হাজারে। 

বিবৃতিতে আরও বলা হয়েছে, ইসরায়েলের অব্যাহত হামলায় অনেক মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে আটকে আছে। অনেক জায়গায় অ্যাম্বুলেন্স ও উদ্ধারকারী দল পৌঁছাতে পারছে না।

জাতিসংঘের মতে, গাজার জনসংখ্যার ৮৫ শতাংশ ইতিমধ্যে খাদ্য, বিশুদ্ধ পানি ও ওষুধের তীব্র সংকটের মধ্যে অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত হয়েছে। এ ছাড়া ভূখণ্ডের ৬০ শতাংশ অবকাঠামো ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

গত সপ্তাহে জাতিসংঘের মহাসচিব তেদ্রোস আধানম গ্রেব্রিয়েসাস বলেছেন, ‘গাজার বাসিন্দারা নরকে বসবাস করছেন এবং কোনও স্থানই নিরাপদ নয়।’

এদিকে, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত হামাসের বিরুদ্ধে তার দেশ যুদ্ধ চালিয়ে যাবে বলে অঙ্গীকার করেছেন।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়