ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

পদত্যাগ করলেন বিহারের মুখ্যমন্ত্রী, যোগ দেবেন বিজেপিতে

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০০, ২৮ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৫:০২, ২৮ জানুয়ারি ২০২৪
পদত্যাগ করলেন বিহারের মুখ্যমন্ত্রী, যোগ দেবেন বিজেপিতে

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে পদত্যাগ করেছেন ভারতের বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। এর ফলে বিহারে মহাজোট সরকারের পতন ঘটলো। বিজেপির সঙ্গে এবার সরকার গড়তে চলেছেন তিনি। শোনা যাচ্ছে, আজ বিকেলেই বিজেপির হয়ে ফের একবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করবেন নীতীশ।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, রোববার (২৮ জানুয়ারি) সকালে বিহারের রাজভবনে গিয়ে রাজ্যপালের হাতে পদত্যাগপত্র তুলে দেন মুখ্যমন্ত্রী নীতীশ। রাজনৈতিক ক্যারিয়ারে অষ্টমবারের মতো মুখ্যমন্ত্রীর পদ ছাড়লেন তিনি। নবমবারের জন্য আবারও মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন তিনি। তৃতীয়বার বিজেপির সঙ্গে সরকার গড়তে চলেছেন তিনি। 

গত বছরের আগস্টে বিজেপির সঙ্গ ত্যাগ করে আরজেডি, কংগ্রেসের হাত ধরে মুখ্যমন্ত্রী হয়েছিলেন নীতীশ। কিন্তু লোকসভা নির্বাচনের আগেই আবার বিজেপিতে ফিরে গেলেন তিনি।

ইন্ডিয়ার এক্সপ্রেসের খবরে বলা হয়েছে, বিহারের মুখ্যমন্ত্রীর পদ থেকে নীতীশ পদত্যাগ করার পরপরই, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন। এদিকে নীতীশকে কড়া আক্রমণ করেছে কংগ্রেস। বিহারের কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেছেন, নীতীশ কুমার, যিনি ঘন ঘন রাজনৈতিক রঙ বদল করছেন বিহারের মানুষ এই বিশ্বাসঘাতকতার উপযুক্ত জবাব দেবে।

/ফিরোজ/


সর্বশেষ

পাঠকপ্রিয়