ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

ইউক্রেনের ২১ ড্রোন ধ্বংস করার দাবি রাশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ৩০ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৩:১৭, ৩০ জানুয়ারি ২০২৪
ইউক্রেনের ২১ ড্রোন ধ্বংস করার দাবি রাশিয়ার

ইউক্রেনের ২১টি ড্রোন ধ্বংসের দাবি করেছে রুশ আকাশ প্রতিরক্ষাবাহিনী। ক্রিমিয়া ও রাশিয়ার বেশ কিছু অঞ্চলে এসব ড্রোন ধ্বংস করা হয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

রয়টার্সের খবরে বলা হয়েছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে মঙ্গলবার দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা আরআরএ জানিয়েছে, ক্রিমিয়ায় আকাশ প্রতিরক্ষা সিস্টেম ইউক্রেনের ১১টি ড্রোন ভূপাতিত করেছে। 

২০১৪ সালে সামরিক অভিযান চালিয়ে ইউক্রেনের কাছ থেকে ক্রিমিয়া উপদ্বীপ দখলে নেয় রাশিয়া। বিগত কয়েক মাস ধরে ক্রিমিয়ায় রাশিয়ান সামরিক অবকাঠামোর ওপর ড্রোন হামলা বাড়িয়েছে ইউক্রেন। 

ক্রিমিয়ার সেভাস্তোপলে মস্কো নিযুক্ত গভর্নর মিখাইল রাজভোজায়েভ টেলিগ্রামে এক পোস্টে বলেছেন, ক্রিমিয়ার বৃহত্তম শহর সেভাস্তোপল ও একটি গুরুত্বপূর্ণ বন্দরে ইউক্রেনের হামলা হামলায় কোনও ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি।

রুশ সংবাদ সংস্থা জানিয়েছে, রাশিয়ার বেলগোরোড, ব্রায়ানস্ক, কালুগা ও তুলা অঞ্চলেও ড্রোন ভূপাতিত করা হয়েছে। 

কালুগা অঞ্চলের গভর্নর ভ্লাদিস্লাভ শাপশা টেলিগ্রামে বলেছেন, এই অঞ্চলে একটি অনাবাসিক ভবনের ছাদে ড্রোনের ধ্বংসাবশেষ পড়েছিল, তবে বড় কোনো ক্ষয়ক্ষতি বা কেউ আহত হয়নি।

রয়টার্স স্বাধীনভাবে রুশ সংবাদমাধ্যমের প্রতিবেদন যাচাই করতে পারেনি। ইউক্রেনের পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ইউক্রেন সাম্প্রতিক মাসগুলোতে রাশিয়ায় বিমান হামলা জোরদার করেছে। মস্কোর যুদ্ধ প্রচেষ্টাকে দুর্বল করার জন্য রাশিয়ার সামরিক অবকাঠামোকে লক্ষ্য করে হামলা বাড়িয়েছে কিয়েভ।

/ফিরোজ/


সর্বশেষ

পাঠকপ্রিয়