ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ৩, আহত ২

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪০, ৬ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১২:৪২, ৬ ফেব্রুয়ারি ২০২৪
লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ৩, আহত ২

লেবাননের দক্ষিণাঞ্চলের সীমান্ত এলাকার একটি গ্রামে ইসরায়েলি বিমান হামলায় আমাল মুভমেন্ট রাজনৈতিক দলের তিনজন সদস্য নিহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে এ হামলায় দুজন বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন। 

লেবাননের চিকিৎসা ও নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে চীনা বার্তা সংস্থা সিনহুয়া।

প্রতিবেদনে বলা হয়েছে, সিভিল ডিফেন্স এবং মুসলিম স্কাউট অ্যাসোসিয়েশনের অফিসিয়াল সূত্র জানিয়েছে, বিমান হামলাটি বেত লিফ গ্রামে আঘাত হেনেছে। উদ্ধারকর্মীরা ধ্বংসস্তূপ সরাতে ও হতাহতদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য ঘটনাস্থলে কাজ করছেন।

মেডিক্যাল সূত্রটি জানিয়েছে, লেবাননের সীমান্ত আরেকটি গ্রাম আল-জিবিনে ইসরায়েলি হামলায় দুটি অ্যাম্বুলেন্স ক্ষতিগ্রস্ত হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক লেবাননের সামরিক একটি সূত্র সিনহুয়াকে জানিয়েছে, ইসরায়েলি সামরিক বাহিনী সোমবার দক্ষিণ লেবাননের পশ্চিম ও কেন্দ্রীয় সেক্টরকে লক্ষ্য করে ১৪টি বিমান হামলা চালিয়েছে। ১৮টি শহর ও গ্রামে কামানের প্রায় ১০০টি শেল নিক্ষেপ করেছে। 

এর একদিন আগে লেবাননের সশস্ত্রী গোষ্ঠী হিজবুল্লাহ ইসরায়েলের দিকে কয়েক ডজন রকেট ছুড়েছিল। তারই জবাবে সোমবার পাল্টা এই হামলা চালিয়েছে ইসরায়েল।

লেবানন-ইসরায়েল সীমান্তে গত বছরের ৮ অক্টোবর থেকে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। গাজায় ইসরায়েলের-হামাস সংঘাত শুরুর পর হামাসের সঙ্গে একাত্মতা প্রকাশ করে লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ। লেবানন-ইসরায়েল সীমান্তে প্রায় প্রতিদিনই ইসরায়েলি সেনাবাহিনী ও হামাসের মিত্র লেবাননের হিজবুল্লাহের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটছে। 

হিজবুল্লাহ ও ইসরায়েলের মধ্যে সংঘর্ষে এখন পর্যন্ত লেবাননে ২৫০ জন নিহত হয়েছে।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়