ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

তুরস্কে আদালত চত্বরে সন্ত্রাসী হামলায় ইরানের নিন্দা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৯, ৭ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২০:৩৩, ৭ ফেব্রুয়ারি ২০২৪
তুরস্কে আদালত চত্বরে সন্ত্রাসী হামলায় ইরানের নিন্দা

তুরস্কের বৃহত্তম শহর ইস্তানবুলের একটি আদালত চত্বরে দুই বন্দুকধারীর হামলায় বেসামরিক এক ব্যক্তি নিহত ও তিন পুলিশ কর্মকর্তাসহ ছয়জন আহত হয়েছে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি তুরস্কে ভয়াবহ এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। খবর সিনহুয়া নিউজের।

বুধবার (৭ ফেব্রুয়ারি) ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে কানয়ানি বলেন, তুরস্কের জনগণ ও জাতীয় নিরাপত্তাকে লক্ষ্য করে যে কোনো ধরনের সন্ত্রাসী হামলার নিন্দা জানায় তেহরান।

তিনি ওই হামলায় নিহত ও আহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

তিনি সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে ‘ভ্রাতৃত্বপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ দেশ তুরস্কের’ সাথে ইরানের সংহতি পুনর্ব্যক্ত করেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ এক পোস্টে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী আলি ইয়ারলিকায়া জানিয়েছেন, মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বেলা পৌনে ১২টার দিকে ইস্তানবুল ক্যাগ্লায়ান কোর্টহাউসের সামনে একটি চেকপয়েন্ট দুই বন্দুকধারী হামলা চালিয়েছিল। বন্দুকযুদ্ধে দুই হামলাকারী নিহত হয়েছে। 

হামলাকারীরা রেভোলিউশনারি পিপলস লিবারেশন পার্টি-ফ্রন্ট (ডিএইচকেপি-সি)-এর সদস্য বলে উল্লেখ করেছেন তিনি। বামপন্থি দলটি ১৯৮০ এর দশক থেকে তুরস্কে পর্যায়ক্রমিক হামলা চালিয়ে আসছে।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়