ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

ইরাকে মার্কিন ড্রোন হামলায় ইরান-সমর্থিত মিলিশিয়া নেতাসহ নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৯, ৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ০৯:০৩, ৮ ফেব্রুয়ারি ২০২৪
ইরাকে মার্কিন ড্রোন হামলায় ইরান-সমর্থিত মিলিশিয়া নেতাসহ নিহত ৩

ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন ড্রোন হামলায় ইরান-সমর্থিত মিলিশিয়া গোষ্ঠী কাতাইব হিজবুল্লাহর এক সিনিয়র কমান্ডার নিহত হয়েছেন। এ সময় তার দুই রক্ষীও নিহত হন। বুধবার স্থানীয় সময় রাত ৯টায় এ হামলার ঘটনা ঘটে। 

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, কাতাইব হিজবুল্লাহর সিনিয়র কমান্ডার ও তার দুই রক্ষী একটি গাড়িতে ছিলেন। তাদের গাড়ি লক্ষ্য করে মার্কিন বাহিনী ড্রোন হামলা চালায়। এতে গাড়িতে আগুন ধরে যায় এবং তিনজনই মারা যান।

মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন বলেছে, এই অঞ্চলে আমেরিকান বাহিনীর ওপর হামলা পরিচালনার জন্য ওই কমান্ডার দায়ী ছিলেন। এছাড়া সম্প্রতি জর্ডানে মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলার সঙ্গে এই মিলিশিয়া গোষ্ঠীকে যুক্ত করেছে যুক্তরাষ্ট্র। গত মাসের সেই হামলায় তিন মার্কিন সেনা নিহত হয়।

বিবিসি বলছে, বুধবার রাতের এই ড্রোন হামলাটি বাগদাদের মাশতাল এলাকার আশপাশে ঘটে। হামলার জেরে বেশ কয়েকটি বিস্ফোরণও ঘটে। মূলত ব্যস্ত রাস্তায় একটি চলন্ত গাড়ির ওপর সুনির্দিষ্ট এই হামলা চালায় মার্কিন বাহিনী এবং এতে করে গাড়িটি জ্বলন্ত ধ্বংসস্তূপে পরিণত হয়।

মার্কিন ড্রোন হামলার পর সেখানে বিক্ষোভকারীরা জড়ো হয়ে স্লোগান দিতে থাকে। এ সময় বিক্ষোভকারীদের ‘যুক্তরাষ্ট্র সবচেয়ে বড় শয়তান’ বলে স্লোগান দিতে শোনা যায়। পরে ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘটনাস্থলে সোয়াত দল পাঠায়।

 হামলার ঘটনায় ইরাকের মিলিশিয়ারা যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার আহ্বান জানিয়েছে।

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়