ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

১২ মামলায় জামিন পেলেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৮, ১০ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৬:৪০, ১০ ফেব্রুয়ারি ২০২৪
১২ মামলায় জামিন পেলেন ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান দেশটিতে ৯ মে-এর সহিংসতার ঘটনায় দায়ের করা ১২ মামলায় জামিন পেয়েছেন। একই ঘটনায় দায়ের করা ১৩ মামলায় জামিন পেয়েছেন ইমরানের ডান হাত খ্যাত পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি।

রাওয়ালপিন্ডির সন্ত্রাসবিরোধী আদালত (এটিসি) এই জামিন আবেদন মঞ্জুর করেন বলে শনিবার জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন।

ইমরান যে ১২ মামলায় জামিন পেয়েছেন, তার মধ্যে পাকিস্তানের সেনা সদর দপ্তর এবং সেনা জাদুঘরে হামলার ঘটনায় দায়ের করা মামলাও আছে। এসব মামলায় ইমরানকে ১ লাখ পাকিস্তানি রুপির মুচলেকা দিতে বলা হয়েছে।

রাওয়ালপিন্ডির সন্ত্রাসবিরোধী আদালতের বিচারক মালিক ইজাজ আসিফ জামিন আবেদনের শুনানি করেন। 

তিনি বলেছেন, পাকিস্তান তেহরিক ই ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতাকে গ্রেপ্তার করে রাখার কোনো যৌক্তিকতা নেই। ৯ মে-এর ঘটনায় অভিযুক্ত সবাই জামিনে আছেন।

ইমরান এবং কুরেশিকে ৬ ফেব্রুয়ারি অভিযুক্ত করা হয়। গত বছরের ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গন থেকে ইমরান খানকে গ্রেপ্তারের প্রতিবাদে রাস্তায় নামেন পিটিআইয়ের কর্মী ও সমর্থকরা। তারা রাওয়ালপিন্ডিতে সেনাবাহিনীর সদর দপ্তর এবং লাহোরে একজন সেনা কমান্ডারের বাসভবনে হামলা চালায়। এই সহিংসতার ঘটনায় ইমরানের বিরুদ্ধে রাওয়ালপিন্ডিতে বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়