ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ক্ষমতা ভাগাভাগির প্রস্তাব প্রত্যাখ্যান বিলওয়াল ভুট্টোর

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৯, ১৮ ফেব্রুয়ারি ২০২৪  
ক্ষমতা ভাগাভাগির প্রস্তাব প্রত্যাখ্যান বিলওয়াল ভুট্টোর

ক্ষমতা ভাগাভাগির প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি। রোববার দেশটির থাট্টা এলাকায় দলীয় সমাবেশে তিনি বিষয়টি প্রকাশ করেছেন।

জাতীয় নির্বাচনের পর পাকিস্তানের রাজনীতিতে জগাখিচুড়ি পরিস্থিতি সৃষ্টি হয়েছে। নির্বাচনে প্রধান তিনটি রাজনৈতিক দলের কেউই একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি। এরমধ্যে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই প্রধানমন্ত্রী হিসাবে দলের মহাসচিবের নাম ঘোষণা করেছে। পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) প্রধানমন্ত্রী হিসাবে দলের নেতা শেহবাজ শরিফের নাম ঘোষণা করেছে। তবে এ ব্যাপারে এখনও নিজেদের দূরে রেখেছে পাকিস্তান পিপলস পার্টি।

পিপলস পার্টির চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি রোববার জানান, তাকে যে ক্ষমতা ভাগাভাগি করার প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে তিনি এটি প্রত্যাখ্যান করেছেন।

তিনি বলেন, ‘আমাকে বলা হয়েছিল যে আমাদের তিন বছরের জন্য প্রধানমন্ত্রী থাকতে দিন এবং তারপরে আপনি বাকি দুই বছর প্রধানমন্ত্রীর দায়িত্ব নিতে পারবেন। আমি এটি প্রত্যাখ্যান করেছি। আমি বলেছি, আমি এভাবে প্রধানমন্ত্রী হতে চাই না। পাকিস্তানের জনগণ আমাকে নির্বাচিত করার পর আমি প্রধানমন্ত্রী হব।’

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়