ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ইসরায়েলের যুদ্ধ মন্ত্রণালয়ে ইসলামিক রেজিস্ট্যান্সের ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২০, ২৪ মার্চ ২০২৪   আপডেট: ১৫:৩১, ২৪ মার্চ ২০২৪
ইসরায়েলের যুদ্ধ মন্ত্রণালয়ে ইসলামিক রেজিস্ট্যান্সের ড্রোন হামলা

ইসরায়েলের যুদ্ধ মন্ত্রণালয়ের সদর দপ্তর লক্ষ্য করে ড্রোন হামলা চালানোর দাবি করেছে ইসলামিক রেজিস্ট্যান্স ইন ইরাকের যোদ্ধারা। ইরানের প্রেস টিভি এ তথ্য জানিয়েছে। 

ইরাকভিত্তিক সশস্ত্র গোষ্ঠী ইসলামিক রেজিস্ট্যান্স এক বিবৃতিতে বলেছে, ‘ইসলামিক রেজিস্ট্যান্সের যোদ্ধারা রোববার (২৪ মার্চ) ভোরে একটি ড্রোন দিয়ে ইসরায়েলি সরকারের যুদ্ধ মন্ত্রণালয়ের সদর দপ্তরকে লক্ষ্যবস্তু করেছে।’

বিবৃতিতে আরো বলা হয়েছে, ‘গুণগত এই অপারেশনটি শত্রুর ঘাঁটি ধ্বংসে আমাদের ধারাবাহিকতা নিশ্চিত করার জন্য এবং ফিলিস্তিনের গাজার বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে ইহুদিবাদী গণহত্যার প্রতিক্রিয়া হিসাবে চালানো হয়েছে।’

গত বছরের ৭ অক্টোবর থেকে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় প্রতিশোধমূলক হামলা চালাচ্ছে ইসরায়েল। পাঁচ মাসেরও বেশি সময় ধরে চলা চলমান হামলায় ইতিমধ্যে ৩২ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়াও আহত ফিলিস্তিনির সংখ্যা ৭৪ হাজার ছাড়িয়েছে।   

এর প্রতিবাদে এবং ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে ইসলামিক রেজিস্ট্যান্স ইন ইরাকের যোদ্ধারা এরইমধ্যে ইসরায়েলের অভ্যন্তরে বেশ কয়েকবার ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। সশস্ত্র গোষ্ঠীটি এর আগে গত বুধবার  জানিয়েছিল যে, তাদের যোদ্ধারা এক সপ্তাহে দুইবার বেনগুরিয়ন বিমানবন্দরে হামলা চালিয়েছে।

এদিকে বরাবরের মতো এবারও ইসলামিক রেজিস্ট্যান্সের হামলায় ক্ষয়ক্ষতির বিষয়ে কোনো তথ্য প্রকাশ করেনি তেল আবিব।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়