ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

হামাসকে সমর্থন জানানোয় সন্ত্রাসবাদের অভিযোগে অভিযুক্ত ব্রিটিশ পুলিশ সদস্য

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৭, ১ মে ২০২৪   আপডেট: ১৯:৫০, ১ মে ২০২৪
হামাসকে সমর্থন জানানোয় সন্ত্রাসবাদের অভিযোগে অভিযুক্ত ব্রিটিশ পুলিশ সদস্য

সন্ত্রাসী সংগঠন হিসেবে ব্রিটেনে নিষিদ্ধ হামাসকে সমর্থন জানিয়ে ছবি প্রকাশ করায় যুক্তরাজ্যে এক পুলিশ কর্মকর্তাকে সন্ত্রাসী অপরাধের অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। বুধবার রয়টার্স এ তথ্য জানিয়েছে।

কাউন্টার টেররিজম পুলিশিং নর্থ ইস্ট এক বিবৃতিতে জানিয়েছে, উত্তর ইংল্যান্ডের ব্র্যাডফোর্ড থেকে মোহাম্মদ আদিল নামের ২৬ বছর বয়সী ওই পুলিশ কর্মকর্তাকে গত নভেম্বরে গ্রেপ্তার করা হয়েছিল। ব্রিটিশ কাউন্টার টেরোরিজম কর্মকর্তাদের তদন্তের পরে আদিলকে সন্ত্রাসবাদের অভিযোগে অভিযুক্ত করেছে।

পুলিশদের ওপর নজরদারি বিষয়ক সংস্থা ইন্ডিপেন্ডেন্ট অফিস ফর পুলিশ কন্ডাক্ট (আইওপিসি) জানিয়েছে, তদন্তে হোয়াটসঅ্যাপে শেয়ার করা বার্তাগুলোর উপর দৃষ্টি নিবদ্ধ করা হয়েছিল।

আইওপিসির বিবৃতিতে বলা হয়েছে, ‘সোমবার, পিসি (পুলিশ কনস্টেবল) মোহাম্মদ আদিলকে সন্ত্রাসবাদ আইনের ১৩ ধারায় একটি নিষিদ্ধ সংগঠন, বিশেষ করে হামাসের সমর্থনে একটি ছবি প্রকাশ করার দুটি অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। অপরাধগুলো ২০২৩ সালের অক্টোবর ও নভেম্বরে সংঘটিত হয়েছিল বলে অভিযোগ রয়েছে।’

আদিলকে ওয়েস্ট ইয়র্কশায়ার পুলিশের চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে এবং বৃহস্পতিবার লন্ডনের ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতে তার হাজির হওয়ার কথা।

৭ অক্টোবর ইসরায়েল ও হামাসের যুদ্ধ শুরুর পর থেকে পুলিশ লন্ডনে ফিলিস্তিনিপন্থী বিক্ষোভ থেকে বেশ কয়েক জনকে গ্রেপ্তার করেছে। এদেরকে হামাসের প্রতি সমর্থন দেখানোর জন্য অভিযুক্ত করা হয়েছে।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়