ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বিল নিয়ে পার্লামেন্ট থেকে পালানোর চেষ্টা এমপির

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২২, ১৮ মে ২০২৪  
বিল নিয়ে পার্লামেন্ট থেকে পালানোর চেষ্টা এমপির

পার্লামেন্টের বিতর্ক ঘিরে তর্ক পাল্টা তর্ক, কিংবা কখনো কখনো উত্তাল পরিস্থিতিতে ওয়াক আউটের দৃশ্য দেখা যায়। এমনকি সরকারি ও বিরোধী দলের সদস্যদের মধ্যে কখনো কখনো হাতাহাতির ঘটনাও ঘটতে দেখা গেছে। তবে পার্লামেন্ট থেকে বিলের নথি নিয়ে পালানোর দৃশ্য নজিরবিহীন। আর নজিরবিহীন এই ঘটনা ঘটেছে তাইওয়ানের পার্লামেন্টে।

বিরোধী দল পার্লামেন্টে মিথ্যা বিবৃতি দেওয়ার জন্য দায়ী কর্মকর্তাদের অপরাধী করার এবং সরকারের উপর পার্লামেন্টের অধিকতর ক্ষমতা দিয়ে একটি প্রস্তাব এনেছে। এই প্রস্তাবের ওপর ভোটের আগে শুক্রবার পার্লামেন্টে সরকারি দল ও বিরোধী দলের আইন প্রণেতারা সংঘাতে জড়িয়ে পড়েন। তারা স্পিকারের আসনের চারপাশে উঠে পড়েন, কেউ কেউ টেবিলের উপর লাফিয়ে পড়েন এবং সহকর্মীদের মেঝেতে টেনে নিয়ে যান। এর আগে বিলের নথি নিয়ে পালানোর চেষ্টার এই ঘটনা ঘটে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, শুক্রবার তাইওয়ানের পার্লামেন্টের সদস্য গুয়ো গোয়েন প্রবল উত্তাল পরিস্থিতির মধ্যে পার্লামেন্টে আনা বিল-এর নথি ছিনিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন। শেষে দরজা খুলেও ফেলেন দিসি। তার আগে, তাকে আটকাতে বেশ বেগ পেতে হয়েছে সেখানে উপস্থিত আইনপ্রণেতাদের। অনেকেই ওই তাকে দৌড়ানোর সময়ই আটকে ফেলার চেষ্টা করেন। তবে লাভের লাভ যে হয়নি তা ভাইরাল ভিডিওতে দেখা গেছে। 

ঢাকা/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়