ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

লোকসভা নির্বাচন

বারাণসীতে ১ লাখ ভোটের ব্যবধানে এগিয়ে মোদি, লক্ষ্য ১০ লাখ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১১, ৪ জুন ২০২৪   আপডেট: ১৫:২১, ৪ জুন ২০২৪
বারাণসীতে ১ লাখ ভোটের ব্যবধানে এগিয়ে মোদি, লক্ষ্য ১০ লাখ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গুজরাটের বারাণসী থেকে লোকসভা নির্বাচনের প্রার্থী হয়েছেন। এই আসনে মোদি জিততে চলেছেন, তা নিয়ে কোনো সংশয় নেই বিজেপির মধ্যে। তবে গতবারের থেকে জয়ের ব্যবধান বাড়ানো মোদির জন্য চ্যালেঞ্জ হয়ে উঠেছে। 

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে মোদি এই আসনে ৬ লাখের বেশি ভোট পেয়েছিলেন। এবার বিজেপির আশা, মোদি ১০ লাখ ভোট পাবেন। এই আসনে প্রধানমন্ত্রী মোদি তৃতীয়বার ভোটে লড়ছেন।

যদিও আজ সকাল সাড়ে ৮টায় (ভারতীয় সময়) ভোট গণনা শুরুতেই বড় ধাক্কা খেয়েছিলেন মোদি। ভোট গণনার প্রথম ঘণ্টায় দেখা যায়, কংগ্রেস প্রার্থী অজয় রায়ের থেকে ৬ হাজার ২২৩ ভোট পিছিয়ে রয়েছেন মোদি। তবে সকাল সাড়ে ১০টার দিকে ৬১৯ ভোটের ব্যবধানে এগিয়ে যান তিনি। দুপুর ১টা ৫২ মিনিটের হালনাগাদ তথ্য অনুযায়ী, মোদি অজয় রায়ের চেয়ে ১ লাখ ১২ হাজার ১৬১ ভোটে এগিয়ে রয়েছেন। মোদির প্রাপ্ত ভোট ৪ লাখ ৩১ হাজার ৫৮৭। অজয় রাইয়ের প্রাপ্ত ভোট ৩ লাখ ১৯ হাজার ৪২৬।

গত ১৯ এপ্রিল শুরু হয়েছিল ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ। শেষ হয়েছে ১ জুন। দেড় মাসব্যাপী অনুষ্ঠিত এ নির্বাচনে ভোট দিয়েছেন ৬৪ কোটিরও বেশি ভোটার। 

আজ ৪ জুন মঙ্গলবার লোকসভা নির্বাচনের ৫৪৩ আসনের ভোটের গণনা চলছে। এখন পর্যন্ত পাওয়া তথ্যে ক্ষমতাসীন বিজেপির নেতৃত্বাধীন জোট এনডিএ ২৯১ আসনে এগিয়ে রয়েছে। অন্যদিকে বিরোধী জোট ‘ইন্ডিয়া’ এগিয়ে রয়েছে ২৩৩টি আসনে।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়