ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

জনসম্মুখে পুতিনের ২ কন্যার বিরল উপস্থিতি

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৫, ৭ জুন ২০২৪  
জনসম্মুখে পুতিনের ২ কন্যার বিরল উপস্থিতি

ভ্লাদিমির পুতিনের দুই কথিত কন্যা চলতি সপ্তাহে রাশিয়ার প্রেসিডেন্টের নিজ শহর সেন্ট পিটার্সবার্গে একটি ফ্ল্যাগশিপ অর্থনৈতিক ফোরামে উপস্থিত হয়েছিলেন। তাদের দুজনের জনসম্মুখে এমন উপস্থিতি রীতিমতো বিরল। শুক্রবার এএফপি এ তথ্য জানিয়েছে।

পুতিন তার পারিবারিক জীবনের বিবরণ অত্যন্ত গোপন রাখেন এবং প্রকাশ্যে কখনই নিশ্চিত করেননি মারিয়া ভোরন্তসোভা (৩৯) এবং কাতেরিনা টিখোনোভা (৩৭) তার মেয়ে। তবে বিভিন্ন সময়ে সংবাদমাধ্যমে এই দুজনকে ব্যাপকভাবে পুতিনের সঙ্গে সম্পর্কযুক্ত করা হয়েছে। এমনকি ২০২২ সালে মার্কিন ট্রেজারি উভয়কেই ‘রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের কন্যা’ হিসাবে আখ্যা দিয়ে নিষেধাজ্ঞা আরোপ করেছে।

বৃহস্পতিবার ও শুক্রবার তারা রাশিয়ার ফ্ল্যাগশিপ বার্ষিক ব্যবসায়িক শীর্ষ সম্মেলন সেন্ট পিটার্সবার্গ ইন্টারন্যাশনাল ইকোনমিক ফোরামে উপস্থিত হয়েছিলেন।

টিখোনোভা একজন প্রযুক্তি নির্বাহী, যিনি রাশিয়ার সামরিক বাহিনীর সাথে সংযুক্ত এলাকায় কাজ করেন।

তিনি ভিডিও লিঙ্কের মাধ্যমে দেওয়া উদ্বোধনী বক্তব্যে বলেছিলেন ‘রাষ্ট্রের সার্বভৌমত্ব সাম্প্রতিক বছরগুলোর অন্যতম প্রধান বিষয়, এটি রাশিয়ার নিরাপত্তার ভিত্তি।’

মারিয়া ভোরন্তসোভা জীববিজ্ঞান গবেষক। তিনি সরকারি জেনেটিক্স ইনস্টিটিউটের দায়িত্বে রয়েছেন। শুক্রবার একটি প্যানেলে জীববৈচিত্র্যে উদ্ভাবনের বিষয়ে কথা বলেছেন তিনি।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়