ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

জম্মু-কাশ্মীরে সেনা ঘাঁটিতে হামলা, ৫ সেনাসহ আহত ৬

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৭, ১২ জুন ২০২৪   আপডেট: ১২:৩১, ১২ জুন ২০২৪
জম্মু-কাশ্মীরে সেনা ঘাঁটিতে হামলা, ৫ সেনাসহ আহত ৬

ভারতের জম্মু ও কাশ্মীরের দোদার জেলার একটি সেনা ঘাঁটিতে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। দেশটির পুলিশ জানিয়েছে, বর্তমানে সেনা সদস্যদের সঙ্গে সন্ত্রাসীদের বন্দুকযুদ্ধ চলছে।

প্রাথমিকভাবে জানা গেছে, বন্দুকযুদ্ধে পাঁচ সেনা ও একজন বিশেষ পুলিশ কর্মকর্তা (এসপিও) আহত হয়েছেন। মঙ্গলবার (১১ জুন) রাতে এ হামলার ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার গভীর রাতে জম্মু ও কাশ্মীরের দোদারের একটি সেনা ঘাঁটিতে সন্ত্রাসীরা হামলা চালিয়ে পাহাড়ের ওপরের দিকে পালিয়ে যায়। তবে যৌথ বাহিনীর সদস্যরা সন্ত্রাসীদের পিছু নিয়েছে। ওই এলাকায় বুধবার সকাল থেকেও দুই পক্ষের মধ্যে গোলাগুলি চলছে। 

আরো পড়ুন:

এনডিটিভির খবরে বলা হয়েছে, এই নিয়ে এক সপ্তাহের মধ্যে জম্মু ও কাশ্মীরে তিনবার সন্ত্রাসী হামলার ঘটনা ঘটলো। তিন দিন আগে রিয়াসিতে তীর্থযাত্রীদের বহনকারী একটি বাসে গুলি চালায় সন্ত্রাসবাদীরা। ওই সময় বাসচালক নিয়ন্ত্রণ হারালে বাসটি একটি গিরিখাদে পড়ে যায়। এতে ৯ জন নিহত হন, যাদের সবাই তীর্থযাত্রী ছিলেন। আর দোদারে হামলার কয়েক ঘণ্টা আগে কাথুয়ায় বিচ্ছিন্নতাবাদীদের হামলায় এক বেসামরিক ব্যক্তি আহত হন।

জম্মু জোনের পুলিশের অতিরিক্ত মহাপরিচালক আনন্দ জৈন জানিয়েছেন, দোদার চত্তরগোলার সেনা ঘাঁটিতে গভীর রাতে পুলিশ এবং রাষ্ট্রীয় রাইফেলসের একটি যৌথ দলের ওপর গুলি ছোড়ে বিচ্ছিন্নতাবাদীরা। এরপর নিরাপত্তা বাহিনী এবং বিচ্ছিন্নতাবাদীদের মধ্যে গোলাগুলি শুরু হয়।

তিনি সাংবাদিকদের বলেছেন, ‘ওই এলাকায় এখনো গোলাগুলি চলছে এবং পরবর্তীতে আরও বিস্তারিত জানানো হবে।’

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়