ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

যুক্তরাষ্ট্রে সুপারশপে বন্দুকধারীর হামলায় নিহত ৩, আহত ১১

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৯, ২২ জুন ২০২৪   আপডেট: ১০:৪৩, ২২ জুন ২০২৪
যুক্তরাষ্ট্রে সুপারশপে বন্দুকধারীর হামলায় নিহত ৩, আহত ১১

যুক্তরাষ্ট্রের আরকানসাস অঙ্গরাজ্যে ফোরডাইসের ম্যাড বুচার স্টোরে বন্দুকধারীর হামলায় কমপক্ষে তিন জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় দুই পুলিশ সদস্যসহ আহত হয়েছেন আরও অন্তত ১১ জন।

শনিবার (২২ জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে নিউ ইয়র্ক টাইমস। 

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে ফোরডাইস শহরের ম্যাড বুচার সুপার মার্কেটের বাইরে থেকে হঠাৎ এলোপাতাড়ি গুলি ছুড়তে ছুড়তে স্টোরের ভেতরে প্রবেশ করে অস্ত্রধারী একজন দুর্বৃত্ত। এ সময় মার্কেটের দেওয়াল ও বাইরে একাধিক গাড়িতে গুলির আঘাত লাগে।

খবর পেয়ে কয়েক মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। এ সময় নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ওই হামলাকারী আহত হন। তাকে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। তবে হামলার উদ্দেশ্য সম্পর্কে এখনও জানা যায়নি।

আরকানসাসের গভর্নর সারাহ হাকাবি স্যান্ডার্স সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে লিখেছেন, ‘মানুষজনের জীবন রক্ষায় দ্রুত ও বীরত্বপূর্ণ পদক্ষেপের জন্যআইন প্রয়োগকারী ও প্রথম প্রতিক্রিয়াকারীদের প্রতি আমি কৃতজ্ঞ।’

হোয়াইট হাউস এক বিবৃতিতে বলেছে, প্রেসিডেন্ট জো বাইডেনকে বন্দুক হামলার ঘটনাটির বিষয়ে অবহিত করা হয়েছে এবং ফেডারেল কর্তৃপক্ষ তদন্তে সহায়তা করছে।

সাম্প্রতিক বছরগুলোতে যুক্তরাষ্ট্রে সুপারশপে বেশ কয়েকটি গুলির ঘটনা ঘটেছে। ২০১৯ সালে একজন বন্দুকধারী এল পাসোর একটি ওয়ালমার্ট স্টোরে ২৩ জনকে হত্যা করেছিল। ২০২১ সালে কোলোর বোল্ডারে একটি শপে একজন বন্দুকধারীর হামলায় ১০ জন নিহত হয়েছিল। ২০২২ সালে বাফেলোতে সুপারমার্কেটে একজন বন্দুকধারী ১০ জনকে হত্যা করেছিল।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়